ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / শাহরাস্তিতে নদী-খাল রক্ষা কমিটির সভা

শাহরাস্তিতে নদী-খাল রক্ষা কমিটির সভা

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে নদী ও খাল রক্ষা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টায় (১৮-মে) উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, শাহরাস্তি উপজেলার সীমানায় বহমান নদী- নালা ,খাল – বিল রক্ষায় উপজেলা প্রশাসন এক সভার আয়োজন করে।

উপজেলা নির্বাহি অফিসার, বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের সভাপ্রদানে এ সভার কার্যক্রম শুরু হয়। তিনি তার বক্তব্যে বলেন, শাহরাস্তি উপজেলায় বহমান সরকারি তহসিলভুক্ত নদী নালা খাল বিল এটি জাতীয় সম্পদ। ওই বহমান নদী নালার সম্পদের প্রাকৃতিক পরিবেশ ও জলাধার রক্ষায় প্রশাসনের পাশাপাশি সংশ্লিষ্ট এলাকার সচেতন নাগরিক ওজনপ্রতিনিধিদের উপর বর্তায়। এ বিষয়ে অত্র কমিটিসহ সংশ্লিষ্টরা অতন্দ্র প্রহরীর ন্যায় জাগ্রত থাকলে এ রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠন ও বেদখল হতে রক্ষা পাবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

পরে উক্ত সভায় আলোচকগণ আলোচ্যসূচির সঙ্গে একমত পোষণ করে পানি উন্নয়ন বোর্ডের একজন কর্মকর্তার পরবর্তী মিটিংয়ের প্রতিনিধিত্ব করার জ্ঞাতার্থে সকলে একমত হয়ে এ অভিপ্রায় ব্যক্ত করেন।

এছাড়া কিভাবে এই জাতীয় সম্পদ রক্ষা করা যায় সে বিষয়ে সংশ্লিষ্ট সকলে নিজস্ব অভিমত তুলে ধরেন। এছাড়া সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মীরা শাহরাস্তি অফিসার ইনচার্জ ওসি মোঃ আব্দুল মান্নান, উপজেলা প্রকৌশলী মোঃ রেজওয়ানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আহসান উল্লাহ চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাহজাহান পাটোয়ারী, উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয়ের সিএ মোঃ শাহাবুদ্দিন প্রমুখ।

অন্যান্যের মধ্যে উক্ত কমিটির সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, উপজেলা তহসিল অফিসের কর্মকর্তা কর্মচারী, গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv