ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তিতে নতুন সড়কে উবে গেছে যানজট, যাত্রীদের স্বস্তি

শাহরাস্তিতে নতুন সড়কে উবে গেছে যানজট, যাত্রীদের স্বস্তি

স্টাফ রিপোর্টার : শাহরাস্তিতে নতুনরূপে প্রধান সড়ক বর্তমান সরকারের আমলে এ উপজেলায় স্বাভাবিক উন্নয়ন ঘটলেও উন্নয়নের ছোঁয়া লাগেনি উপজেলার প্রধান সড়কের। বেশ কয়েক বছর ধরে উপজেলার কয়েক লক্ষ মানুষের প্রধান দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছিল এ সড়কটি।

মাঝে মাঝে সড়কটির কাজ করা হলেও তা কয়েক মাসের মধ্যেই আবার স্বরূপে ফিরে আসে, যার ফলে জনগণের ভোগান্তি কোনো ভাবেই হ্রাস পায়নি। মাঝে মাঝে উক্ত সড়কে যানবাহন বিকল হয়ে ঘন্টার পর ঘন্ট সড়কটি বন্ধ হয়ে যেতো।

বৃষ্টি হলে হাঁটু পানিতে আর রোদে থাকতো বালুতে ঢাকা একটি এলাকা। ১০ মিনিটের পথ পার হতে আধা ঘন্টা সময় লেগে যেতো। বাসা থেকে বের হতেই অনেকেই আতঙ্কে সময় পার করতেন।

সড়কটির কাজের সূচনা করতে গিয়ে মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, সড়কটি যাতে না হয় সেজন্যে একটি মহল চেষ্টা করেছিলো। তাদের চেষ্টা ব্যর্থ হয়েছে। সকল বাধা উপেক্ষা করে অবশেষে সড়কের কাজ শুরু হওয়ায় তিনি শোকরিয়া আদায় করেন।

দীর্ঘ এক বছর কাজ শেষে অবশেষে দৃশ্যমান হলো শাহরাস্তির প্রধান সড়কের নতুন রূপ। ১শ’৪০ কোটি টাকা ব্যয়ে উপজেলার শেষ প্রান্ত থেকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়ক পর্যন্ত সড়কটির এখন সম্পূর্ণ নতুন এক রূপ।

এটি নরহ-পানচাইল থেকে শুরু করে চিতোষী বাজার হয়ে উঘারিয়া সূচিপাড়া কালি বাড়ি, অপরদিকে শাহরাস্তি গেইট দোয়াভাঙ্গা থেকে কালী বাড়ি হয়ে শোরসাক লোটরা-রামগঞ্জের পানিওয়ালা বাজার পর্যন্ত সংস্কার হয়েছে।

এর সংস্কারের ফলে আসছে বর্ষা মৌসুমে আর ভোগান্তিতে পড়তে হবে না যাত্রী ও পথচারীদেরকে।

Facebook Comments

Check Also

কচুয়া পশ্চিম সহদেবপুর বাজার লকডাউন

কচুয়া প্রতিনিধি : মহামারী করোনার প্রভার থেকে মুক্তি পেতে চাঁদপুরের কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের …

vv