ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / শাহরাস্তিতে দুঃসাহসিকতা; আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইমারত নির্মাণ
প্রতীকী ছবি

শাহরাস্তিতে দুঃসাহসিকতা; আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইমারত নির্মাণ

স্টাপ রিপোর্টার : নালিশী ভূমির উপর আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রতিপক্ষ দিবা রাত পাকা ভবন নির্মানের কাজ চালিয়ে এক দুঃসহসীকতার পরিচয় দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শাহরাস্তি পৌরসভার ৮নং ওয়ার্ড নিজমেহার মহল্লার মতিন মাষ্টারের বাড়িতে।
জানা যায়, ওই বাড়ির মৃত আব্দুল মতিনের পুত্র মোঃ মোস্তাফিজুর রহমান গংদের বাড়ির ভিটা দখল করে একই বাড়ির মৃত আব্দুর রহমানের পুত্র মোঃ আজিজুল হক পাকা ভবন নির্মানের চেষ্টা চালায়। এতে মোঃ মোস্তাফিজুর রহমান পক্ষ হয়ে তাঁর দাবিকৃত নালিশী ভূমির উপর ভবন নির্মান কাজ বন্ধ রাখতে ফৌজদারি কার্য বিধি আইনের ১৪৫ ধারার প্রতিকার চেয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত চাঁদপুরে দরখাস্ত করেন। যার নং -১১৯৪/ ২০১৯ইং।
বিজ্ঞ আদালতের মহামান্য বিচারক ১১ ডিসেম্বর/২০১৯ ইং তারিখে স্মারক নং – ২৮১৮,তাং ১১/১২/২০১৯ইং সহকারী কমিশনার (ভূমি) শাহরাস্তিকে ভূমির মালিকানা ও দখল সম্পর্কে সরজমিন পরিমাপ, তদন্তক্রমে আগামী ০৪/০৩/২০২০খ্রিঃ তারিখের পূর্বে প্রতিবেদন প্রেরণের নির্দেশ দেন এবং একই তারিখ স্মারক নং -২৮১৭তে অফিসার ইনচার্জ শাহরাস্তি থানাকে নালিশী ভূমিতে অস্থায়ী স্থিতাবস্থাসহ শান্তি শৃংঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ দেন।
বিজ্ঞ আদালতের নির্দেশে এবং অফিসার ইনচার্জের হুকুমে গত ১৫/১২/২০১৯ইং এএসআই অর্জুন রায় বিজ্ঞ আদালতে নালিশী ভূমিতে বে-আইনী ভাবে প্রবেশ করিয়া কোন প্রকার রাস্তা ঘাট ও বিল্ডিং নির্মাণ, মাটি ভরাট বা কাটিয়া আইনশৃঙ্খলার অবনতি না ঘটানোর জন্য উভয় পক্ষকে নোটিশ প্রদার করেন।
আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা থাকা শর্তেও দিবা রাতে পেশিশক্তির প্রভাব দেখিয়ে আদালতের নির্দেশ উপেক্ষা করে নালিশি ভূমির উপর প্রতিপক্ষ মোঃ আজিজুল হক গংরা বিল্ডিং নির্মান কাজ চালিয়ে যাচ্ছে। এব্যাপারে এএসআই অর্জুন রায়কে কাজ চালানোর বিষয় অবগত করি। তিনি ঘটনাস্থলে এসে মোস্তাফিজুর রহমান ও প্রতিপক্ষ আজিজুল হককে আদালতের প্রতি আস্থা রাখতে অনুরোধ জানান।
অপর দিকে আদালতে আবেদনকারি মোঃ মোস্তাফিজুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থল হতে চলে আসার পর প্রতিপক্ষ আজিজুল হক গংরা আমাকে অশ্লীল ভাষায় গাল মন্দ করে।
প্রতিপক্ষরা আইনের প্রতি অ-শ্রদ্ধাশীল এবং উশৃংঙ্খল স্বভাবের লোক। তাঁরা আদালতের নির্দেশকে অবমাননা করে এবং ভবন নির্মানে পৌরসভার অনুমতি ব্যতিরেকে আপত্তিকৃত সম্পত্তি নিজ দখলসত্ব দেখাতে বিল্ডিং নির্মান কাজ চালাচ্ছে।
অপর দিকে মোঃ আজিজুল হকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
Facebook Comments

Check Also

চাঁদপুরে গাঁজা খাওয়ার অপরাধে এক মাদকসেবীর ৩ মাসের সাজা ও অর্থদন্ড

অমরেশ দত্ত জয় : গাঁজা খাওয়ার অপরাধে চাঁদপুরে মোঃ মোতালেব জমাদার(৩৫) নামের এক মাদকসেবীকে ৩ …

vv