ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় শহরাস্তি / শাহরাস্তিতে দলীয় মনোনয়ন পেতে মাঠে মুশু

শাহরাস্তিতে দলীয় মনোনয়ন পেতে মাঠে মুশু

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে আসন্ন পৌর নির্বাচনের (আ’লীগের) দলীয় মনোনয়ন পেতে মাঠে নেমে পড়েছেন সাবেক পৌর মেয়র মোশারফ হোসেন পাটোয়ারী মুশু।

শুক্রবার ৪ (সেপ্টেম্বর) দিনভর পৌর শহরের কয়েকটি স্থানে জনাকীর্ণের উপস্থিতিতে তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশার এ কথা জানান দেন।

সরেজমিনে গিয়ে জানা গেছে, আসন্ন শাহরাস্তি পৌরসভা নির্বাচনে সাবেক পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক মোশারফ হোসেন পাটোয়ারী মুশু এবারও দলীয় মনোনয়ন চাইবেন।ওই হিসেবে শুক্রবার তিনি কয়েকটি ব্যক্তিগত কর্মসূচির মাধ্যমে দলীয় মনোনয়ন প্রত্যাশার আশাবাদের কথা তিনি পূর্ণ ব্যক্ত করেন। ওইদিন তিনি কিছু নেতাকর্মী ও পারিবারিক ব্যক্তিবর্গ এবং গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রথমে পৌর শহরের কাজিরকামতায় নিজ পিতার কবর এবং শাহরাস্তি বোগদাদী (রঃ) মাজার জিয়ারত করে মেহের স্টেশন জামে মসজিদে জুমার নামাজ আদায় করে মুসল্লিদের উদ্দেশে তার এ প্রত্যাশার কথা ব্যক্ত করেন।

ওই সময় তিনি মুুশু বিগত দিনে আ’লীগের রাজনীতিতে তার অবদানের কথা জনসমক্ষে স্মরণ করিয়ে বর্তমান এমপি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া মোনাজাত অংশগ্রহণ করেন। তখন তিনি তার সংক্ষিপ্ত বক্তব্য বলেন, আমি আপনাদের মুশু। আমি দীর্ঘদিন আ’লীগের রাজনীতিতে মাঠে ছিলাম। পরে আপনারা আমাকে পৌর মেয়র বানিয়ে অত্র জনপদের জনকল্যাণে কিছুদিন কাজ করার সুযোগ করে দিয়েছিলেন। ওই হিসেবে আজ আমি আপনাদের সেবাকরার জন্য, আবার অধীর আগ্রহে দলীয় মনোনয়ন পেতে একজন প্রত্যাশিত প্রার্থী। ওই টিকেট পেতে আপনাদের সমর্থন ও স্থানীয় সাংসদের স্নেহাস্পদ দৃষ্টির পরশে ওই দলীয় মনোনয়ন চাইবো।

আশাকরি নেত্রী ও দলীয় ফোরামে আমার এই অভিব্যক্তি মূল্যায়ন করে দলীয় কর্মকাণ্ড আরো গতিশীল করতে একজন পলিটিক্যাল ব্যক্তিত্বকে এবং স্থানীয় সরকার ব্যবস্থাকে বিকেন্দ্রীকরণের জন্য আমাকে শাহরাস্তি পৌর মেয়রের চেয়ারটি অর্জনে সহায়তা করবে বলে আমার বিশ্বাস। এছাড়া তিনি এই দলীয় মনোনয়ন পেতে স্থানীয় সাংসদ কোন কারিশমা করেন না বলেও উল্লেখ করেন। সম্প্রতি ওই মনোনয়ন পেতে অতিউৎসাহী কিছু ব্যক্তি নিজেকে কেন্দ্র, জেলা ও স্থানীয় সাংসদের আস্থাভাজন বলে অপপ্রচারে লিপ্ত রয়েছে। যা মোটেও বিশ্বাসযোগ্য ও আস্থাশীল বক্তব্য নয়। আমরা আশা করি এ স্থানীয় সরকার নিবাচনটি আরো স্বচ্ছ জনগণের ভোটাধিকার প্রয়োগের মাধ্যামে হবে। ওই সময় উপস্থিত দলীয় স্বল্পসংখ্যক নেতৃবৃন্দ ও গণমাধ্যম ব্যক্তিত্ব ও মুসল্লীদের ধন্যবাদ জানিয়ে তিনি আলোচনা সম্পন্ন করেন।

এদিকে বিভিন্ন সূত্রে জানা যায়, শাহরাস্তি পৌরসভা নির্বাচন মেয়াদকাল আগামী মাসেই সম্পন্ন হচ্ছে। ওই হিসেবে চলতি বছরের নভেম্বরের শেষ সপ্তাহ অথবা ডিসেম্বরের প্রথম সপ্তাহে পৌর নির্বাচনের যে তফসিল নির্বাচন কমিশন ঘোষণা করেছে তাতে এই পৌরসভার নির্বাচন হওয়ার কথা রয়েছে। বৈশ্বিক করোনা ছোবল নিয়ন্ত্রনে থাকলে কিছুদিনের মধ্যেই শাহরাস্তি পৌর নির্বাচনে কারা অংশগ্রহণ করবে তা বিভিন্ন ব্যক্তি ও দলীয় কর্মকাণ্ডের মাধ্যমে প্রকাশ পেতে শুরু করবে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের কমিটি গঠন

মোঃ মাসুদ রানা/স্বপন কর্মকার মিঠুন/নোমান হোসেন আখন্দ : চাঁদপুরের শাহরাস্তি উপজেলা বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান …

vv