ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / শাহরাস্তিতে ডাকাতিয়ায় অনুমোদনহীন ড্রেজারে ইউএনও’র ভ্রাম্যমাণ আদালত

শাহরাস্তিতে ডাকাতিয়ায় অনুমোদনহীন ড্রেজারে ইউএনও’র ভ্রাম্যমাণ আদালত

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে ডাকাতিয়া নদীতে অনুমোদনহীন ড্রেজার মেশিনে বালি উত্তোলনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

বুধবার (৫-মে) সকাল ১১.৩০ মিনিটে শাহরাস্তি উপজেলার খিলা ও ঘুঘুরচপ এলাকার ডাকাতিয়া নদী অংশে এ আদালত পরিচালনা করা হয়। ওই দিন শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার ডাকাতিয়া নদীর পাড়ের ফসলি জমির মালিক ও নদী সংলগ্ন বিভিন্ন স্থানের ভূমির ক্ষতিগ্রস্ত মালিক ও ব্যক্তিরা সংশ্লিষ্ট কার্যালয়ে ড্রেজার আগ্রাসনের বিষয়ে অভিযোগ দিয়ে আসছিলেন। ওইদিন স্থানীয়দের সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার ও শাহরাস্তি থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসার ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হন। ওই সময় ড্রেজার মেশিনে প্রয়োজনীয় যন্ত্রপাতি নিয়ে মালিক-কর্মচারী অভিযানের বিষয়টি টের পেয়ে পূর্বে কেটে পড়ে। পরে বিজ্ঞ আদালত ঘটনাস্থলে ড্রেজার কাজে ব্যবহৃত অনন্ত ২০টি ফাইভ বিনষ্ট করার নির্দেশ প্রদান করে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাকাতিয়া নদীর শাহরাস্তি অংশের সুরক্ষায় অনুমোদনবিহীন বালি উত্তোলন ও নদী গর্ভের সম্পদ অবৈধ ভোগ দখল থেকে অভিযুক্তদের বিরত থাকতে নির্দেশ প্রদান করেন।

পরবর্তীতে এ ধরনের কার্যকলাপে কেউ যুক্ত হলে তাদের আইনের আওতায় এনে সাজা প্রদান করা হবে বলেও সতর্ক করে দেন। এছাড়া ভবিষ্যতে ড্রেজার আগ্রাসনের শিকার কেউ হলে তা সংশ্লিষ্ট দপ্তরে জানান দেওয়ার জন্য বলা হয়। এ কাজে সহযোগিতা করেন শাহরাস্তি মডেল থানার এস আই মোঃ আনিসুর রহমান সঙ্গীয় ফোর্স ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী মফিজুর রহমান।

Facebook Comments

Check Also

চাঁদপুর কণ্ঠের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

নিজস্ব প্রতিনিধি : ‘বস্তুনিষ্ঠতাই আমাদের মূলনীতি, পাঠকপ্রিয়তাই আমাদের মূলধন’ এ শ্লোগানকে সামনে রেখে ২৭ বছর আগে …

Shares
vv