ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তিতে ছাত্রলীগে আধু ভাইদের সুদিন!!

শাহরাস্তিতে ছাত্রলীগে আধু ভাইদের সুদিন!!

দীর্ঘ এক যুগেরও বেশী সময় ধরে চাঁদপুর জেলা শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের অনুমোদিত কমিটি বিহীন চলছে ছাত্রলীগের দলীয় কার্যক্রম ।অন্তকোন্দল ও সমন্বয়হীনতার কারণে নির্দিষ্ট কোন কমিটি বেশী দিন স্থায়ী হতে পারেনি। কারন একটাই এই উপজেলার ছাত্রলীগের আধু ভাইদের এখনো ছাত্রলীগের রাজনীতি করার স্বাধ মিটে না, তাদের চিন্তা -চেতনা হচ্ছে বয়স থাকুক আর না থাকুক থানা ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত থাকা চাই। ছাত্রত্ব থাকুক আর না থাকুক টাকা দিয়েও  নেতা বনে যাওয়া্ যাবে এমন চিন্তা চেতনায় বিশ্বাসী পেশী শক্তির বলে বলিয়ান উপজেলার অছাত্র চক্রের দূর্বৃত্তরা।

শাহরাস্তি উপজেলা ও শহর ছাত্রলীগের কমিটির অপেক্ষায় তৃণমূল নেতাকর্মীরা

শাহরাস্তির তৃণমূলের সাবেক ছাত্র নেতারা প্রিয় চাঁদপুর এর প্রতিবেদককে জানান, এখানে ছাত্রলীগের অন্তঃকোন্দল প্রকট। ছাত্রদের মাঝে গ্রুপিং-লবিং বন্ধ করতে হবে। ছাত্রলীগের রাজনীতি ছাত্রদের মাঝে ফিরিয়ে দিতে হবে। ‘ভাই’ কেন্দ্রিক রাজনীতি ছাত্রলীগ থেকে বিতাড়িত করতে হবে । যোগ্যতা সম্পন্ন সবাইকে নিয়ে একটি আহবায়ক কমিটি গঠন করতে হবে। সকল প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করে জেলা ছাত্রলীগ কমিটি বরাবর প্রেরণ করতে হবে। 

শাহরাস্তি উপজেলা ছাত্রলীগকে সু-সংগঠিত করতে দ্রুত ছাত্রদের মাঝে ঐকের জন্য দিক নির্দেশনা দিতে পারে জেলা ছাত্রলীগ । শাহরাস্তির বিভিন্ন কলেজ ইউনিটের সাবেক নেতৃবৃন্দ এবং সিনিয়র রাজনৈতিক নেতৃবৃন্দের দাবি ছাত্রদের মধ্য থেকে যেন ছাত্র নেতা সৃষ্টি হয়। অছাত্রদের দিয়ে যাতে ছাত্রলীগের কোন কমিটি না হয় সে দিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। তবে শাহরাস্তিতে এখন যোগ্যতা সম্পন্ন অনেক ছাত্রনেতা রয়েছে এদের মধ্য থেকে যোগ্যতা সম্পন্ন ছাত্রদেরকেই ছাত্রলীগের কমিটিতে রাখতে হবে।

অনুসন্ধানে জানা যায়, উপজেলা ও শহর ছাত্রলীগকে সুসংগঠিত করতে মাঠ পর্যায়ে কাজ করে আসছে কিছু উদিয়মান ছাত্রলীগের কর্মীরা। তাদের মধ্যে হোসাইন বাবু, ইমরান মনির, মাহমুদ সাকিব, আরিফুল ইসলাম সজিব , সামছুদ্দোহা বাবু , শাহদাত হোসেনসহ আরো অনেকেরই নাম উঠে এসেছে।

এদের মধ্য্ থেকেই উপজেলা ও শহর ছাত্রলীগের নেতৃত্ব দেয়ার জন্য আগামী প্রজন্মের ছাত্রলীগ নেতাদের নির্বাচিত করতে হবে। তবে ইদানিং ফেসবুকে একটি চক্র কিছু আধু ভাইদের নাম উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়িয়ে উপজেলার মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে অন্তঃকোন্দলের সৃষ্টি করছে এবং তারা অপপ্রচার চালাচ্ছে খুব সহসাই তাদের কমিটি গঠন করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের কারণে শাহরাস্তি উপজেলার বিভিন্ন কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ডের ছাত্রলীগ নেতাকর্মিরা ফূঁসে উঠেছে। ছাত্রলীগের নেতা কর্মীদের দাবী ফেসবুকের ফেক আইডির ঘোষিত অছাত্র/আধু ভাইদের দিয়ে কমিটি গঠন করা হয় তাহলে দুর্বার আন্দোলন শুরু করবে উপজেলার ছাত্রলীগের নেতা-কর্মী ও সমর্থকরা। বাংলাদেশ ছাত্রলীগের সংগঠনের সকল নিয়ম কানুন ও গঠনতন্ত্র অনুযায়ী যোগ্যতা সম্পন্নদের দিয়ে শাহরাস্তি উপজেলা ও শহর ছাত্রলীগের কমিটি গঠন করে দীর্ঘ দিনের ঝিমিয়ে পড়া ছাত্রলীগ কে সু-সংগঠিত করবে এই অপেক্ষার প্রহর গুনছে শাহরাস্তিরতৃনমূলের নেতা-কর্মীরা । শাহরাস্তি উপজেলা ও শহর ছাত্রলীগের কমিটি গঠনে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ ও চাঁদপুর জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের এখনই ভাবতে হবে।

প্রতিবেদন: আনোয়ার হোসেন মানিক, বিশেষ প্রতিবেদক, প্রিয় চাঁদপুর

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে ড্রাম্পট্রাকের ধাক্কায় ইলেকট্রিশিয়ানের মৃত্যু

মো.মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে ইটা বোঝাই একটি ড্রাম্পট্রাকের ধাক্কায় মহিউদ্দিন (৫৫) নামে এক ব্যবসায়ীর …

vv