ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / শাহরাস্তিতে গরুর সাথে এ কেমন শত্রুতা

শাহরাস্তিতে গরুর সাথে এ কেমন শত্রুতা

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে এক কৃষকের দুটো গরুর রহস্যজনক মৃত্যু হয়েছে । হতদরিদ্র ওই কৃষকের আহাজারিতে সংশ্লিষ্ট প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক তদন্ত  সম্পন্ন করেছেন।

গত বুধবার রাতের বেলায় শাহরাস্তি পৌর শহরের ৪ নং ওয়ার্ডের সোনাপুর মহল্লার মহল্লার করিম উদ্দিন সরদার বাড়িতে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত গৃহকর্তা ও স্থানীয় সূত্র জানায়, ওই বাড়ির মকবুল হোসেনের পুত্র মোঃ আলম (৩৫) দীর্ঘদিন ধরে তিনি নেপালি জাতের দুটি ষাড় গরু পালন করে আসছিলেন। ওই রাতে গৃহকর্তা আলমের শরীর খারাপ থাকায় স্ত্রী মাহিনুর বেগম তাদের গোয়াল ঘরে গিয়ে দুটি গরুকে অচেতন অবস্থায় দেখতে পান।

পরে তিনি বিষয়টি নিশ্চিত হতে ষাড় দুটির নিকটে গিয়ে তাদের মৃত দেখতে পায়।পরে তার আত্মচিৎকারে বাড়ির লোকজন ছুটে এসে ওই গোয়ালঘরে রক্ষিত তৃতীয় জীবিত গরুটিকে জবাই করে দেয়। পরে বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়লে সিনিয়ার সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) মোঃ আবুল কালাম আজাদ, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আবদুল মান্নান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মোর্শেদ আলম ভূঁইয়া রাতেই  ঘটনাস্থ পরিদর্শন করেন। ওই সময় স্থানীয়দের তল্লাশিতে তাদের গৃহকর্তার গোয়ালঘরের দক্ষিণ পশ্চিম পাশে পুকুর পাড়ে একটি বিষের বোতল সন্ধান মিলে। গৃহকর্তী মাহিনুর আরো জানান তিনি ভিন্ন ভিন্নভাবে খাবার দিয়েছিলেন যে দুটি গরু খাবার খেয়েছে সে দুটির মৃত্যু হয়েছে। তিনি আরো জানান ছয়-সাত মাস পূর্বে দুই লাখ টাকা কিস্তি নিয়ে এই গরু গুলো তারা ক্রয় করেছেন।

এদিকে বৃহস্পতিবার ২৮ জানুয়ারি শাহরাস্তি উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ মাকসুদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। এই ঘৃণ্য ঘটনায় গরুর মালিক গৃহকর্তা আলম বাদী হয়ে শাহরাস্তি থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মোঃ ইদ্রিস মিয়া জানান, গরু গুলি মৃত্যুর প্রকৃত রহস্য উন্মোচনে ল্যাবরেটরি পরীক্ষা ব্যবস্থা করা হয়েছে। ওই প্রতিবেদন পাওয়া গেলে তদন্তের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments

Check Also

জুয়েল ঢালীকে আশিকাটি ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে ফুলেল শুভেচ্ছা

গাজী মোঃ মহসিন : বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সম্মানিত সদ্যস্য চাঁদপুর সদর …

Shares
vv