ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় শহরাস্তি / শাহরাস্তিতে কোভিড-১৯ সংক্রমন নিয়ন্ত্রণে পৌরসভার মত বিনিময় সভা

শাহরাস্তিতে কোভিড-১৯ সংক্রমন নিয়ন্ত্রণে পৌরসভার মত বিনিময় সভা

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে কোভিড ১৯ ভাইরাস(করোনাভাইরাস) সংক্রমণের বিস্তার রোধে করণীয় বিষয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার  (১ – আগস্ট) সকালে শাহরাস্তি পৌরসভার আয়োজনে সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়।
আয়োজক ও সংশ্লিষ্ট সূত্রে জানায়, সম্প্রতি বৈশ্বিক করোনাভাইরাসের তৃতীয় ঢেউর প্রভাবে ঊর্ধ্বমুখী ভাইরাসটির সংক্রমণের প্রভাব বৃদ্ধি পাওয়ায় এটির লাগাম টেনে ধরতে সরকার নানা বিধ পদক্ষেপ গ্রহণ করেছে। ওই পদক্ষেপের আলোকে শাহরাস্তি পৌরসভা পৌর শহরে ভাইরাসের সংক্রমণ নির্মূলে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই মতবিনিময় সভার আয়োজন করেন পৌর কর্তৃপক্ষ।
উক্ত মতবিনিময় সভায় শাহরাস্তি পৌর মেয়র আলহাজ্ব আব্দুল লতিফ সভাপতিত্বে এতে সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, পৌরসভার কাউন্সিলর বৃন্দ, গণমাধ্যম কর্মী, মসজিদের ইমাম, সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ, সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। পৌর মেয়র সভাপতির বক্তব্যে বলেন,পৃথিবীর জন্ম লগ্ন থেকে  মানবসভ্যতায় লিপিবদ্ধ মহামারীর মধ্যে অদৃশ্য করোনাভাইরাসটি এযাবতকালের ভয়ঙ্কর ও সমগ্র বিশ্বকে বিপর্যস্ত করেছে। আজ এটির আগ্রাসন থেকে বাঁচতে হলে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও জনসচেতনতা বৃদ্ধি করে তা মেনে চলার বিকল্প নেই বলে তিনি অভিমত ব্যক্ত করেন। ওই লক্ষ্যে তিনি প্রতিটি ওয়ার্ডে কয়েক স্তরের কমিটি করে সরকার ঘোষিত পদক্ষেপ গুলি বাস্তবায়নের পদক্ষেপ এর কথা জানান দেন।
এছাড়া তিনি স্থানীয় সাংসদ মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তমের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা চিত্তে ধন্যবাদ জ্ঞাপন করেন।পরে আলোচকগণ আলোচনা একমত পোষণ করে সভার কার্যক্রম সম্পন্ন করে। ওই আলোচনায় অতিথি হিসেবে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আব্দুল মান্নান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোঃ নাসির উদ্দিন, শাহরাস্তি পৌরসভা (ক – শ্রেণীর সচিব) রোটারিয়ান তোফায়েল আহাম্মদ শেখ, প্রকৌশলী আমিনুল ইসলাম, উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও বিআরডিবির সভাপতি আব্দুল মান্নান মোল্লা, সাবেক বিএনপি নেতা সমাজসেবক  মুজাম্মেল হক পাটোয়ারী, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা, সহ সভাপতি হাবিবুর রহমান ভূঁইয়া, মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক নোমান হোসেন আখন্দ, সমাজসেবক আ’লীগ নেতা ডাক্তার মফিজুর রহমান, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের নেতা বাবু সুভাষচন্দ্র মাধু, নিখিল মজুমদার, ডাক্তার কমল  চক্রবর্তী, পৌরসভার প্রশাসনিক প্রধান সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম। কাউন্সিলরদের মধ্যে, প্যানেল মেয়র শাহাবুদ্দিন, আব্দুল কুদ্দুস রানা, মোঃ মিজানুর রহমান, মোহাম্মদ শাহনেওয়াজ, মোঃ মিজানুর রহমান মোল্লা, মোঃ জয়নাল হোসেন, আবুল কাশেম, আজাদ হোসেন, বাবু প্রহলাদ দে সহ ৪ জন নারী কাউন্সিলর উপস্থিত ছিলেন।
সভা শেষে ভাইরাস নির্মূল আল্লাহ পাকের নিকট ফানা চেয়ে  মোনাজাত পরিচালনা করেন ,হাফেজ মাওলানা মোঃ সলিমুল্লাহ।
Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার ১১৫ নমুনায় ৩ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৩.১৫%। শুক্রবার …

Shares
vv