ব্রেকিং নিউজঃ
Home / টকশো / শাহরাস্তিতে করোনা সংকটে তৎপর যুবসমাজ

শাহরাস্তিতে করোনা সংকটে তৎপর যুবসমাজ

বিশেষ প্রতিনিধি : শাহরাস্তি উপজেলার খেড়িহর গ্রামে নোভেল করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিরলস কাজ করে যাচ্ছে স্থানীয় যুবসমাজ।

সামাজিক দূরত্ব বজায় রাখা, নিজেদের অর্থায়নে মাস্ক বিতরণ, জীবাণুনাশক ছিটানো, ত্রাণ তৎপরতা ও চাঁদপুরের সাথে লক্ষ্মীপুর-নোয়াখালী সীমান্ত আটকে দিয়ে লকডাউন অনাম্যকারি লোকদের আনাগোনা নিয়ন্ত্রণে প্রশংসনীয় ভূমিকা রাখছে ওই গ্রামের স্বেচ্ছাসেবী যুব সমাজ।

জানা যায়, উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের খেড়িহর গ্রামের স্বেচ্ছাসেবকরা করোনা সংকটের প্রথম সময় হতেই নানামূখী সেবা দিয়ে যাচ্ছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের অনুমতি নিয়ে তরুণরা নিজেদের অর্থায়নে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করেছে। নিজ উদ্যোগে মাইকিং করে জনগনকে সচেতন করেছে, দ্রব্যমূল্যের উর্ধগতি রোধে বাজারের দোকানগুলিতে ব্যবসায়ীদের মূল্য তালিকা পর্যবেক্ষন, পাড়ার চা দোকানে আড্ডা রোধে সেগুলো বন্ধ রাখতে প্রশাসনকে সহায়তা, মহল্লার বিভিন্ন বাড়ি ও মসজিদ এলাকায় জীবাণুনাশক ছিটানো, অন্য জেলা হতে আসা লোকজনের খবর সংগ্রহ, হোম কোয়ারেন্টেনের খোঁজ নেয়া ও লক্ষ্মীপুর-নোয়াখালী সীমান্তে অযাচিত লোকদের আনাগোনা রোধে অতন্দ্র প্রহরীর ভূমিকা রাখছে।

চিতোষী পশ্চিম ইউনিয়ন দূর্যোগ প্রতিরোধ কমিটির আহবায়ক এইচ এম শোয়েব দেওয়ান জানান, এলাকার স্বেচ্ছাসেবকদের সহায়তায় লক্ষ্মীপুর ও নোয়াখালী সীমান্ত লক ডাউন এবং মনিটরিং সম্ভব হচ্ছে। করোনা সংকটে খেড়িহর বাজারে অস্থায়ী কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। সেখান থেকে মাইকে প্রতিদিনের করোনা আপডেট ও সরকারের বিভিন্ন নির্দেশনা প্রচার করা হচ্ছে।

গ্রামবাসী স্বেচ্ছাসেবক দলের কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছে এবং সহায়তায় এগিয়ে এসেছে।

স্বেচ্ছাসেবক দলের মধ্যে রয়েছেন মোঃ বরাত পাটওয়ারী, মোঃ রাকিব, মোঃ ফারুক, মোঃ ফরহাদ, মোঃ সুজন, মোঃ শাকিল, মোঃ দিপু, মোঃ রাকিব তপদার, মোঃ মাহমুদ, মোঃ শামীম, মোঃ শিপন,মোঃ মুরাদ, মোঃ ইমন, মোঃ আজাদ, মোঃ আবির,মোঃ মামুন, মোঃ ইমান, মোঃ ইয়াছিন, মোঃ নিলয়, মোঃ জুলহাস প্রমুখ।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জবাসীকে কেন্দ্রীয় বিএনপি নেতা লায়ন আল আমিনের ঈদ শুভেচ্ছা   

কেন্দ্রীয়  বিএনপি নেতা, স্পিডি গ্রুপের চেয়ারম্যান লায়ন আল আমিন। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা …

vv