ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় শহরাস্তি / শাহরাস্তিতে করোনা পজিটিভ শনাক্তের পর আ’লীগনেতা আনোয়ারের মৃত্যু

শাহরাস্তিতে করোনা পজিটিভ শনাক্তের পর আ’লীগনেতা আনোয়ারের মৃত্যু

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে করোনাভাইরাস পজেটিভ শনাক্ত শেষে হাজী আনোয়ার হোসেন নুর নামে প্রথম এক রোগীর মৃত্যু হয়েছে। এতে এ উপজেলাবাসী প্রথম করোনাভাইরাস পজেটিভ শনাক্তের পর কোন রোগীর মৃত্যু প্রত্যক্ষ করল।এর পূর্বে করোনা উপসর্গে মৃত ৪জন ব্যক্তির দাফনের পরে করোনা পজিটিভ শনাক্ত হয়। হাজী আনোয়ারই প্রথম ব্যক্তি যার কোভিড-১৯ শনাক্তের পর এ উপজেলায় প্রথম মৃত্যু হল। এদিকে রবিবার বিকেল ৪.১৫ মিনিটে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেএ কর্তব্যরত ডাক্তার তার মৃত্যু নিশ্চিত করে।

নিহতের পরিবার ও করোনা নিয়ন্ত্রণ কক্ষ সূত্র জানায়, গত বুধবার (২৪জুন) শাহরাস্তি পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাওতলা মিয়াজী (নতুন বাড়ি) মৃত আব্দুল করিম মিয়াজী জ্যেষ্ঠপুত্র আ’লীগ নেতা, উপজেলা পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি হাজী আনোয়ার হোসেন নূর(৫০) করোনা পজিটিভ শনাক্ত হয়। তারপর থেকে তিনি নিজ গৃহে হোম আইসোলেশনে এ চিকিৎসাধীন ছিলেন।

শনিবার দিবাগত রাত অসুস্থতা বৃদ্ধিপেয়ে রবিবার (২৮জুন) দুপুরে হঠাৎ করে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে স্বজনরা দ্রুত শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে। মৃত্যুকালে তিনি দুই- স্ত্রী,৩ ছেলে ৫ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে আ’লীগের সকল স্তরের নেতৃবৃন্দ ও বিশিষ্টজন মেহের কালিবাড়ি ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও ব্যবসায়িরা গভীর শোক প্রকাশ করেছেন। এদিকে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রতীক সেন ইউএইচএফপিও মরদেহ স্বাস্থ্য বিধি অনুসারে দাফন করা হবে বলে নিশ্চিত করেন।

উল্লেখ্য, এর পূর্বে করোনা উপসর্গে এ উপজেলায় ৪ জনরোগী মৃত্যুবরণ করেন।গত রবিবার ১৭মে শাহরাস্তি উপজেলার টামটা উত্তর ইউপি’র ঢুশুয়া গ্রামের মুন্সিবাড়িতে ঢাকা থেকে আসা পোশাক শ্রমিক শামসুল আলম ৫৭ মৃত্যুবরণ করেন। পরে বুধবার ২০মে তার নমুনা রিপোর্টে করোনা পজিটিভ শনাক্ত হয়।

গত সোমবার রাত ৮জুন শাহরাস্তি স্বাস্থ্যকমপ্লেক্স এক ঘণ্টা চিকিৎসাধীন থাকা অবস্থায় (কোভিড-১৯) উপসর্গে উপজেলার টামটা উত্তর ইউপি’র বলশীদ দৈলবাড়ী গ্রামের আহমদ উল্লাহ গাজী বাড়ির পল্লী চিকিৎসক আব্দুল মোমেন (৪৫)মৃত্যু হয়।

বুধবার ১০জুন ওই মৃত পল্লী চিকিৎসকের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে। মঙ্গলবার ৯জুন করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া মেহের দক্ষিণ ইউপির ভোলদীগি পাটওয়ারী বাড়ীর মৃত নজির উদ্দিনের পুত্র সফি আহম্মেদ মিন্টু বর্তমান (চেয়ারম্যান) মৃত্যুর পরে ১২ জুন তার রিপোর্ট পজিটিভ আসে। এর পর বুধবার ২৪জুন চিতোষী পশ্চিম ইউপির পাটোয়ারি বাড়ি হাবিবুর রহমানের পুত্র ঔষধ দোকানি মজিবুল হক (৬০) করোনা রিপোর্ট পজিটিভ আসে।

এদিকে সর্বশেষ শুক্রবার ২৬জুন বিকেলে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় হতে প্রেরিত রিপোর্টে আক্রান্তের বিষয়টি শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রতীক সেন ইউএইচএফপিও এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, এ পর্যন্ত কোভিড-১৯ শনাক্তকরণে ৪৪৪ জনের নমুনা পাঠানো হয়। তার মধ্যে প্রাপ্ত ৩৭৬ জনের নমুনা রিপোর্টে ২৮৪জনের নেগেটিভ এবং আজ নতুন করে আসা ৬টি পজিটিভসহ মোট আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়।

শুক্রবার নতুন করে আসা ২৯টি নমুনা রিপোর্টে ৬টি পজিটিভ রিপোর্ট আসলেও বাকী রয়েছে ৬৮টি। আক্রান্ত রোগীদের মধ্যে ৫ জনের মৃত্যু এবং ১৯জন সুস্থ্য হয়েছেন।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে ছোট ভাইয়ের সাথে অভিমানে বড় বোনের আত্মহত্যা

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে আয়েশা আক্তার (১৪) নামে এক কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার …

vv