ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / শাহরাস্তিতে করোনায় ৪ চেয়ারম্যান আক্রান্ত

শাহরাস্তিতে করোনায় ৪ চেয়ারম্যান আক্রান্ত

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণে ৪ জন ইউপি চেয়ারম্যান আক্রান্ত হয়েছেন।আক্রান্তদের মধ্যে ৩জন চিকিৎসাধীন ১ একজন চেয়ারম্যানের মৃত্যু হয়েছে ।

এদিকে সোমবার (২২জুন) বিকেলে চাঁদপুর সিভিল সার্জন অফিসের প্রেরিত রিপোর্টে নতুন করে ১জন চেয়ারম্যানের করোনা পজির্টিভ সনাক্ত হয়।

অন্যদিকে এ পর্যন্ত কোভিড-১৯ শনাক্তকরণে ৪০৯ জনের নমুনা পাঠানো হয়।তার মধ্যে প্রাপ্ত ২৬৮ জনের নমুনা রিপোর্টে ২০৪ জনের নেগেটিভ এবং ৬৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এর মধ্যে ৩ জনের মৃত্যু এবং ৩ সুস্থ্য হয়েছেন। অন্য আক্রান্তরা হোম কোয়ারেন্টিনে এবং হোম আইসোলেশন চিকিৎসাধীন থাকার বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ প্রতিক সেন (ইউএইচএফপিও) নিশ্চিত করেন।

আক্রান্ত চেয়ারম্যানদের পরিবার সূত্র জানায়, এই উপজেলায় বৈশ্বিক করোনা প্রকোপ দৃশ্যমান হতেই ওই ইউপি গুলোর চেয়ারম্যানরা জনগণের ত্রাণ ও জানের নিরাপত্তায় রিতিমত যুদ্ধ ঘোষণা করেন। ওই যুদ্ধে লড়তে গিয়ে অদৃশ্য করোনাভাইরাসের সংক্রমনের দখলে চলে যান এ ৪ চেয়ারম্যান।

প্রথম দফায় মঙ্গলবার (৯জুন)মেহের দক্ষিণ ইউপির চেয়াম্যান শফি আহমেদ মিন্টু (৬৫) কোভিড-১৯ সনাক্তের নমুনা দিয়েই রাতেই তার করোনা উপসর্গে মৃত্যু হয়। অবশ্য পরে তিনি করোনা পজির্টিভ ছিলেন বলে শনাক্ত হয়। এ ভাবেই ৩ বার নির্বাচিত চেয়ারম্যান মিন্টু করোনায় পরাস্থ হন।

এদিকে বুধবার ১০জুন মিন্টুর নামাজে জানাজায় বর্তমানে আক্রান্ত ৩ চেয়ারম্যান সমবেদনা জানাতে হাজির হন তার কফিনের পাশে। সেখান থেকে গিয়ে প্রথমে টামটা উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ ওমর ফারুক দর্জি সোমবার ৮জুন অসুস্থতা বোধ করে কোভিড শনাক্ত করনে নমুনা দেন। গত শুক্রবার ১২জুন তিনি করোনা আক্রান্ত হন বলে নিশ্চিত হয়। তিনি মুঠোফোনে জানান, শরীরে ব্যাথা, কাশি, গলা ব্যথা নিয়ে সুস্থতার আশায় ১৪ দিন অতিক্রম করেছেন।এখন শনিবার ২০জুন দ্বিতীয় নমুনা দিয়ে রিপোর্টের অপেক্ষায় সকলের নিকট দোয়া প্রার্থী।

একইভাবে করোনা হানা দেয় টামটা দক্ষিণ ইউপি’র চেয়ারম্যান জহিরুল আলম মানিকের ঘরে । তিনি গত শনিবার ১৩ জুন জ্বর অনুভব করে নমুনা দেন।পরে মঙ্গলবার ১৫জুন তার করোনা পজিটিভ সনাক্ত হয়। তারপর প্রচন্ড জ্বর নিয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে স্বজনরা দ্রুত ঢাকা স্থানান্তর করে। বর্তমানে তিনি তার ঢাকা ওয়ারি নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন রয়েছেন।

সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।অবশেষে দিনরাত ছুটেচলা রায়শ্রী উত্তর ইউপির চেয়ারম্যান সেলিম পাটোয়ারী লিটন।

সোমবার ১৫জুন জ্বর অনুভব করে বৃহস্পতিবার ১৮জুন নমুনা দেন। অবশেষে সোমবার ২২ জুন তার রিপোর্ট করোনা পজিটিভ আসে । তিনি বর্তমানে নিজ বাসায় শুষ্ক কাশি, গলা ব্যথা উপসর্গ নিয়ে হোম আইসোলেশন রয়েছে। এ ৪ জন মানবিক চেয়ারম্যান জনগনের জান-মালের নিরাপত্তায় যুদ্ধ করতে গিয়ে এখন নিজেরা করোনায় আক্রান্ত হয়ে বেঁচে থাকার জীবন যুদ্ধে লিপ্ত রয়েছেন। ওই যুদ্ধে তারা যেন উত্তীর্ণ হতে পারেন সে জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সাংসদ মেজর (আব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি তাদের আশু রোগ মুক্তির জন্য মহান আল্লাহর নিকট প্রার্থনা করে এ কোভিড যুদ্ধে উর্ত্তীণ হয়ার আশাবাদ ব্যক্ত করেছেন।

অন্যদিকে ক্ষমতার বিকেন্দ্রীকরণের হাতিয়ার ইউপি চেয়ারম্যানদের করোনা আক্রান্তের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার সকলের খোঁজ খবর রাখছেন বলে নিশ্চিত করেন।

Facebook Comments

Check Also

সংক্রমণের ঝুঁকি সত্ত্বেও মাঠে কাজ করছে চাঁদপুর জেলা পুলিশ

মাসুদ হোসেন : সংক্রমণের ঝুঁকি সত্ত্বেও ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকানোর যুদ্ধে সামনে থেকে লড়াই …

vv