ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহরাস্তিতে ঋণের জ্বালায় সপ্রাবির শিক্ষকের আত্মহত্যা

শাহরাস্তিতে ঋণের জ্বালায় সপ্রাবির শিক্ষকের আত্মহত্যা

বিশষ প্রতিনিধি : চাঁদপুরের শাহরাস্তিতে ঋণের জ্বালা সইতে না পেরে এক সপ্রাবি শিক্ষক আত্মহত্যা করেছে।

শনিবার দিবাগত রাত দেড়টায় উপজলার টামটা দক্ষিণ ইউপি’র আজাগরা গ্রামের মােল্লা বাড়িতে এ ঘটনা ঘটে। রবিবার সকালে পুলিশ ওই শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার করে চাঁদপুর সরকারি হাসপাতালের  মর্গে ময়নাতদন্তের জন্য প্রেরণ করেছে।

নিহতের পরিবার, স্থানীয় বাসিন্দা, পুলিশ সূত্রে জানা যায়, ওই বাড়ির মৃতঃ শহিদউল্লা মােল্লার পুত্র মাহবুবুর রহমান মামুন (৪২)। সে উপজেলার টামটা সপ্রাবিতে সহকারি শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। সম্প্রতি তিনি ১২ টি এনজিও থেকে ৮ থেকে ১০লাখ টাকা ঋণ গ্রহণ করেন। ওই ঋণ পরিশােধে এনজিও গুলো চাপ সৃষ্টি করলে,সে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়ে।

স্বজনরা জানায়, ঋণের চাপ সাম্প্রতিক ‘‘লকডাউন’’ সময় তার আচরণ অসংলগতা দেখা যায়।

শনিবার রাত দেড়টায় পরিবারের সদস্যদেরকে কিছু না জানিয়ে বাড়ির সম্মুখ একটি গাছের সঙ্গে ফাঁস দেয়। সকালে স্থানীয়রা ঘুম থেকে জেগে উঠে মামুনকে গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখে চিৎকার করলে এ কথা চারদিক ছড়িয়ে পড়ে। পরে শাহরাস্তি থানা পুলিশর ওসি (তদন্ত) মাঃ শহিদুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে ওই ঝুলন্ত লাশ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে ।

মৃত্যুকালে শিক্ষক মামুন, স্ত্রী অবুঝ এক ছেলে এক মেয়ে আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার স্বজনরা ও সহকর্মীরা বলছেন, কর্মজীবনে মামুন একজন ভালো মানুষ হিসেবে সকলের নিকট সমাদিত ছিল। ঠিক কি কারণে তিনি এ পথে পা বাড়ালেন কেউ নির্দিষ্ট করে কিছু বলতে পারছে না।

ওই ঘটনায় একটি ইউডি মামলা রুজু করা হয়েছে বলে শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মাঃ শাহ আলম বিষয়টি নিশ্চিত করেন। এদিকে ময়নাতদন্ত শেষে রবিবার রাতেই মরহুমের নিজ বাড়িতে নামাজে জানাজা শেষে দাফনের কথা রয়েছে।

Facebook Comments

Check Also

করোনা পরিস্থিতিতে বেকায়দায় হাইমচরের কিন্ডারগার্টেন

হাইমচর প্রতিনিধি : চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় সারা দেশের ন্যায় সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি শিশু …

vv