ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় শহরাস্তি / শাহরাস্তিতে উপ নির্বাচন নিয়ে গণমাধ্যমের সাথে এড. ইলিয়াছ মিন্টুর মতবিনিময়

শাহরাস্তিতে উপ নির্বাচন নিয়ে গণমাধ্যমের সাথে এড. ইলিয়াছ মিন্টুর মতবিনিময়

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে আসন্ন উপজেলা পরিষদের শূন্য পদে উপ-নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে নৌকা মার্কা পাওয়ার আগ্রহের কথা জানিয়ে এডভোকেট  ইলিয়াছ মিন্টু গণমাধ্যমের সাথে মতবিনিময় করেছেন।
শনিবার বিকেলে (২৯-মে) শাহরাস্তি প্রেসক্লাবের ঠাকুর বাজারস্হ কার্যালয় এই মতবিনিময়ের আয়োজন করেন তিনি।
ওইদিন শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবিরের সভাপতিত্বে মত বিনিময় সভায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের আগ্রহী প্রার্থী হিসেবে উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক, শাহরাস্তি প্রেসকাবের প্রতিষ্ঠাতা সভাপতি, কুমিল্লা জজ কোর্টের সিনিয়র এডভোকেট ইলিয়াছ মিন্টু এ অভিমত ব্যক্ত করেন।
তিনি তার বক্তব্য আরো বলেন, আমি বাংলাদেশ আ’লীগের শাহরাস্তি উপজেলায় ছাত্র রাজনীতির মধ্য দিয়ে এ পর্যন্ত দলটির সঙ্গে নিজেকে যুক্ত রেখে এতটা পথ পাড়ি দিয়েছি। একই সঙ্গে তিনি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর( অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির রাজনৈতিক আদর্শ, সততা, রাজনৈতিক অনুপ্রেরণা ও উন্নয়ন ফিরিস্তি’ ব্যাখ্যা করেন। ওই সময় তিনি বিগত দিনের রাজনৈতিক স্মৃতিচারণ করতে গিয়ে বলেন আমি দীর্ঘসময় বাংলাদেশ আ’লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছি তা আপনারা জানেন, সম্প্রতি শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উল্লাহ চৌধুরী প্রয়াত হয়েছেন। এতে এ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়েছে। ফলে যেকোনো সময় উপনির্বাচনের ঘোষণা আসতে পারে। ওই হিসেবে আমি বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে একজন প্রার্থী। যদি দলীয় ফোরাম আমার দীর্ঘজীবনের রাজনৈতিক পথ চলা ও মানুষের সাথে সমপ্রীতির আলোকে দলীয় কর্মী সমর্থকদের ভালোবাসায় আমাকে নৌকা প্রতীক দিয়ে এই পদে মনোনয়ন দেয়।
তাহলে তিনি ওই পদে নির্বাচিত হলে তার সম্মান অক্ষুন্ন রাখার জন্য সংকল্পবদ্ধ বলে অভিমত ব্যক্ত করেন। পরে তিনি শাহরাস্তি প্রেসক্লাব সহ সাংবাদিকদের পেশাজীবী সংগঠনের সকল নেতৃবৃন্দকে ও গণমাধ্যম কর্মীদের কে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।
এদিকে শাহরাস্তি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মেহের ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যক্ষ এম এ আউয়াল মজুমদার, পৌরসভা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক ও আ’লীগের যুগ্ম-সম্পাদক আব্দুল মান্নান বেপারী, সুচিপাড়া ডিগ্রী কলেজের (কেমেস্টির) সহকারী অধ্যাপক, শাহরাস্তি প্রেসক্লাবের সাবেক সভাপতি, রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা মোঃ আবুল কালাম, শাহরাস্তি প্রেসকাবের সহ-সভাপতি হাবিবুর রহমান ভূঁইয়া, মো: মঈনুল ইসলাম কাজল প্রমুখ।
এছাড়া উক্ত মতবিনিময় সভায় প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন শাহরাস্তি প্রেসক্লাবের সহ যুগ্ম সম্পাদক ফয়েজ আহমেদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক, প্রেসক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক নোমান হোসেন আখন্দ, দৈনিক শপথের শাহরাস্তি প্রতিনিধি আবু ইউসুফ পাটোয়ারী লিংকন।
এছাড়া উক্ত মতবিনিময় সভায় শাহরাস্তি প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দ, সাংবাদিক, শাহরাস্তি রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ সহ সকল সাংবাদিকদের পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মী বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের সীমিত সংখ্যক কয়েকজন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি সমাপনী বক্তব্যে শাহরাস্তি প্রেসক্লাবের ভবনের ভূমি ও ভবন নির্মাণে সহায়তার কথা পুনর্ব্যক্ত করে স্থানীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয়কে  ধন্যবাদ জানিয়ে মত বিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন।
Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv