ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় শহরাস্তি / শাহরাস্তিতে উপজেলা প্রশাসনের প্রতীকী ‘ব্ল্যাক আউট’ পালন

শাহরাস্তিতে উপজেলা প্রশাসনের প্রতীকী ‘ব্ল্যাক আউট’ পালন

মোঃ মাসুদ রানা : সারাদেশের সঙ্গে চাঁদপুরের শাহরাস্তিতে উপজেলা প্রশাসন ২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে  রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত  প্রতীকী ‘ব্ল্যাক আউট’ পালন করেছে।
বৃহস্পতিবার রাতে শাহরাস্তি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা কেন্দ্রীয় শহীদ বেদি চত্বরে মোমবাতি নিভিয়ে এ কর্মসূচি পালন করা হয়। ওই সময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের উপস্থিতিতে উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী , স্থানীয় জনপ্রতিনিধি, বিশিষ্ট জন, গণমাধ্যমকর্মী, পুলিশ প্রশাসন, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস কর্মীরা এতে অংশগ্রহণ করেন।
একই সঙ্গে  ওই সময় উপজেলার প্রতিটি সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন ও স্থাপনাসমূহে কোনো আলোকসজ্জা করা থেকে বিরত থাকে। এদিকে ওই দিন সকালে দিবসটির তাৎপর্য নিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সংশ্লিষ্ট সূত্র জানায়, ওইদিন জাতীয় কর্মসূচির অংশ হিসেবে শাহরাস্তি উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সময় দিবসটির তাৎপর্য ব্যাখ্যা করে উপজেলা নির্বাহি অফিসার তার বক্তব্যে বলেন, আজ ভয়াল ২৫শে মার্চ। বর্বর গণহত্যা দিবস। ১৯৭১ সালের এইদিনে মধ্যরাতে বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী তাদের পূর্ব পরিকল্পিত অপারেশন সার্চ লাইটের নীলনকশা অনুযায়ী বাঙালিদের কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেয়ার ঘৃণ্য লক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারা দেশে নিরস্ত্র বাঙালিদের ওপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে। নির্বিচারে চলে হত্যাযজ্ঞ। ওই ঐতিহাসিক বর্বর হত্যাকাণ্ডে ধিক্কার ও ঘৃণা জানাতে এই কর্মসূচি।
এছাড়া রাতে ওই ব্ল্যাকআউট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মীরা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ আব্দুল মান্নান।
উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান বিএসসি, উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোঃ আদেল,  উপজেলা প্রকৌশলী রেজওয়ানুর  রহমান, কৃষি কর্মকর্তা আহসান হাবিব, মেহের উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন,শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার মোহাম্মদ শাহজান পাটোয়ারী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আহসান উল্লাহ চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ, বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু  ইসহাক, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ জহিরুল ইসলাম, শাহরাস্তি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় অফিস সহকারি মোঃ মফিজুর রহমান,সিএ মোঃ শাহাবুদ্দিন , ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মোঃ আবুল হোসেন প্রমুখ।
এছাড়া উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, চেয়ারম্যান, গণমাধ্যমকর্মী, শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
Facebook Comments

Check Also

কচুয়া সড়কে বোনের নাতির ঈদের কাপড় দিয়ে লাশ হয়ে ফিরলেন দাদি

মোঃ রাছেল, কচুয়া : বোনের নাতির জন্যে ঈদ উপহার দিয়ে বাড়ি অন্য বোনের বাড়িতে যেতে রওনা …

Shares
vv