ব্রেকিং নিউজঃ
Home / টকশো / শাহরাস্তিতে আলোর ঠিকানার ষষ্ঠ বার্ষিকী উদযাপন

শাহরাস্তিতে আলোর ঠিকানার ষষ্ঠ বার্ষিকী উদযাপন

মোঃ মাসুদ রানা : ‘‘চলবো মোরা এক সাথে, জয় করবো মানবতাকে’’এ শ্লোগানকে সামনে রেখে, শাহরাস্তিতে আলোর ঠিকানা নামে একটি সামাজিক সংগঠন ৫ম বছর শেষ করে ষষ্ঠ বছরে পদার্পন উদযাপন করেছে।

সোমবার সন্ধ্যায় সংগঠনটি পৌর শহরের কালিয়াপাড়া পশ্চিম বাজার সংলগ্ন কার্যালয়ে কেক কাটার মধ্য দিয়ে সংগঠনটি ষষ্ঠ বছর অতিক্রম করল। ওইদিন দুপুরে এই সেবামূলক প্রতিষ্ঠানটি শাহরাস্তি বাইতুসসালাম নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার হতদরিদ্র বাচ্চাদের নিয়ে মধ্যাহ্নভোজের আয়োজন করে।

ওই সময় স্থানীয় সামাজিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে তাদের ভালো ভাবে আপ্যায়ন করা হয়। একই দিন রাতে সংগঠনটি কার্যালয় এক আড়ম্বর অনুষ্ঠান ও কেক কাটার মাধ্যমে সপ্তম বর্ষে পদাপর্ণ করে।

সংশ্লিষ্ট সূত্রে জানায়, ২০১৪ সালের ৭ অক্টোবর এ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। ওই থেকে এ কার্যক্রমে একদল উদীয়মান তরুণ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছে। এরই মধ্যে তারা ‘‘রক্তিম’’ নামে একটি (ব্লাড গ্রুপ ক্যাম্পেইন) প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। ইতোমধ্যে স্থানীয় সুয়াপাড়া জিকে উচ্চ বিদ্যালয় ও কালিয়া পাড়া বাজারে তিনটি ব্লাড ক্যাম্পেইন করে তারা।

বর্তমানে তাদের রয়েছে নিজস্ব একটি পাঠাগার, সেখানে হতদরিদ্র ও বই ক্রয়ে অক্ষম শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় পাঠগ্রহণ করতে পারে। বর্তমানে এ সংগঠনটিতে ৪৭ জন শিক্ষার্থী সদস্য রয়েছে, যারা বিভিন্ন জায়গায় স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত।

এ প্রসঙ্গে সংগঠনের সভাপতি ডাঃ ফারুক হোসেন (বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজের)শিক্ষার্থী জানান, আমরা ইতোমধ্যে কয়েকটি ব্লাড ক্যাম্পেইন ,মেধাবী হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ,কলেজ ইউনিভার্সিটিতে ভর্তি সহযোগিতা, শীতবস্ত্র বিতরণ, ও মাহে রমজান ইফতার সামগ্রী বিতরণের মতো কার্যক্রম পরিচালনা করে আসছি।

এদিকে সংগঠনের সাধারণ সম্পাদক আরমান হোসেন বলেন, আমরা চলতি বছরের ২৯র্মাচ অত্র উপজেলায় ৩৬ জন শিক্ষার্থীকে নিয়ে সাধারন জ্ঞানের কুইজ প্রতিযোগিতার আয়োজন করি এবং ওই প্রতিযোগীদের বিজয়ীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করি।

এছাড়া সংগঠনের সহ-সভাপতি সজল মজুমদার (শিক্ষার্থী ঢাকা ইউনিভার্সিটি ঢাবি) সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, অর্থ -সম্পাদক ওমর শরীফ, শিক্ষা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, ভবিষ্যতে তারা সকলের সহযোগিতা পেলে সংগঠনের অগ্রযাত্রায় আরো বৃহৎ পরিসরে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে পুলিশের সতর্কবস্থা

হাজীগঞ্জে ছাত্রলীগের দুই গ্রুপের (খোকন বলি ও রাব্বি) সংর্ঘষের ঘটনায় অপ্রিতিকর পরিস্থিতি এড়াতে থানা পুলিশ …

vv