ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহরাস্তিতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

শাহরাস্তিতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

মো. মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ৮সেপ্টেম্বর সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে কমপ্লেক্স এলাকায় সীমিত পরিসরে এটি পালিত হয়।

দিবসটির প্রতিপাদ্য সামনে রেখে ওইদিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের সভাপতিত্বে এতে টেলিকনফারেন্সে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার সভাপতির বক্তব্য দিতে গিয়ে দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিশ্লেষণ করে বক্তব্য রাখেন, ‘‘কোভিড -১৯- সংকটঃ সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভুমিকা’’ নিয়ে তিনি বিশ্লেষন করেন।

করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের পাঠকার্যক্রম ধরে রাখতে উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের শ্রেণি শিক্ষকদের সহায়তায় স্ব-স্ব সাবজেক্ট অরি জুম অ্যাপস এর মাধ্যমে ও ফেসবুকের কল্যাণে অনলাইন ক্লাস পাঠদান চালু থাকায় শিক্ষাকার্যক্রম সচল রয়েছে ।বর্তমানে চলমান শিক্ষা ব্যবস্থার পাশাপাশি উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এই ধারাবাহিকতা আরো বৃদ্ধি করলে, তাহলে কাঙ্খিত অর্জন সম্ভব হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি মো. ফরিদ উল্ল্যাহ চৌধুরী, শাহরাস্তি পৌর মেয়র আলহাজ্ব হাজী আব্দুল লতিফ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আহসান উল্লাহ চৌধুরী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লুৎফুর রহমান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আহসান হাবিব, মৎস্য কর্মকর্তা মো. তৌসিফ উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সবুজ, নির্বাচন কর্মকর্তা মো. ওবায়দুর রহমান, আইসিটি কর্মকর্তা শাহজাহান,প্রধান শিক্ষক রতন কান্তি দত্ত,উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে সিএ মো. শাহাবুদ্দিন, সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ জহিরুল ইসলাম। এছাড়া বিভিন্ন কলেজ ,স্কুল, মাদ্রাসার ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকা উপস্থিত ছিলেন।

বিভিন্ন বক্তা দিবসটির গুরুত্ব মহত্ব ব্যাখ্যা করতে গিয়ে বলেন, চাঁদপুর জেলার মধ্যে শাহরাস্তি উপজেলা সাক্ষরতায় ও শিক্ষিতের হারের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে আরোহন করছে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে প্রবীণ শিক্ষক মশিউর রহমান খাঁনের ইন্তেকাল

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে প্রবীণ শিক্ষক আলহাজ্জ মশিউর রহমান খাঁন বিএ, বিএড (৭০) …

vv