ব্রেকিং নিউজঃ
Home / জনপ্রতিনিধি / শাহরাস্তিতে অপপ্রচার থেকে পরিত্রান চাইলো ইউপি সদস্য

শাহরাস্তিতে অপপ্রচার থেকে পরিত্রান চাইলো ইউপি সদস্য

শাহরাস্তি অফিস : চাঁদপুরের শাহরাস্তিতে বিভিন্ন অনিয়মের অভিযোগে অপ-প্রচার থেকে পরিত্রান চাইলো এক ইউপি সদস্য। গতকাল বিকেলে উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের মনিপুর গ্রামে গ্রামবাসির উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়।

গনমাধ্যামের নিকট ইউপি সদস্য সাখাওয়াত হোসেন সোহাগ বলেন, হযরত শাহরাস্তি (রহঃ) নামে প্রতিষ্ঠিত এ উপজেলায় আমি সর্বকনিষ্ঠ ইউপি সদস্য। সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাসের মূল্যায়ন করায় জনগন তাদের প্রত্যক্ষ ভোটে আল্লাহ’র কৃপায় আমাকে তাদের সেবা করার সুযোগ দিয়েছেন।

নির্বাচিত হওয়ার পর সমাজের কিছু অসাধু ব্যক্তি তাদের ব্যক্তি স্বার্থ হাসিলে ব্যর্থ হয়ে আমার বিরুদ্ধে নানাহ অপ-প্রচার ও কুৎসা রটানোর চেষ্টা করছে। ইতোপূর্বে যে সকল অপ-প্রচার চালিয়েছে তার কোনটি-ই আল্লাহ’র অশেষ রহমতে প্রমাণ করতে পারেনি এবং ভবিষ্যতে পারবে না।

সম্প্রতি আমার ওয়ার্ডে নিরাপদ পানি ব্যবস্থার জন্য সরকারি ভাবে ২টি আর্সেনিকমুক্ত নলকূপ স্থাপনের বরাদ্ধ আসে। নিয়মানুযায়ী এ ওয়ার্ডে ওই দুটি নলকূপ স্থাপনের সকল কার্যক্রম সম্পন্ন করি। কিন্তু এক শ্রেণির অসাধু ব্যক্তি ও স্বার্থন্বেষী মহল সেটিকে রং মাখিয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে অপ-প্রচারে ব্যস্ত হয়ে পড়েছে। আমি কোন কাজই গোপনে কিংবা অন্ধকারে করার চেষ্টা করি না।

এটি সাধারণ জনগনের জন্য সরকারের বরাদ্ধ। তাই সম্পূর্ণ নিয়মতান্ত্রিক ভাবে কাজটি সম্পন্ন করা হয়েছে। তারপরও ওই সকল অপ-প্রচারকারীরা তাদের কুৎসা রটানো ক্ষ্যান্ত করেননি। আজকে এ ওয়ার্ডে সকল স্তরের লোকদের সম্মুখে সেটি প্রমাণ করতে চাই। যারা আর্সেনিকমুক্ত নলকূপ স্থাপনে অনিয়ম ও বিভিন্ন সরকারি কাজে অর্থ আত্মসাতের অভিযোগ এনেছেন পুরো গ্রামবাসি সেটির জবাব দিবেন। আমি সাধারণ জনগন, মিডিয়াকর্মী ও প্রশাসনের সর্বস্তরের লোকদের সহযোগিতা কামনা করছি। যাতে সামনের দিনগুলোতে সুন্দর ও সুষ্ঠুভাবে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করতে পারি।

এদিকে গনমাধ্যামের উপস্থিতিতে গ্রামবাসির মধ্যে মৃত আবদুস সাত্তারের পুত্র মোরশেদ আলম, মৃত আবদুল আজিজের পুত্র আবদুল মান্নান জানান, যারা আমাদের নাম ভাঙ্গিয়ে ইউপি সদস্য সোহাগের বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে তাদের ধিক্কার জানাই। ওই সময় আর্সেনিকমুক্ত নলকূপ পাওয়া ওই গ্রামের পশ্চিম পাড়া বেপারী বাড়ির মৃত জুনাব আলীর পুত্র আবদুল মান্নান ও পূর্ব পাড়া কাজী বাড়ির মৃত দুদু মিয়ার পুত্র আবুল কাশেম জানান, আমাদের বাড়িতে আর্সেনিকমুক্ত নলকূপ স্থাপিত হয়েছে। বাড়ির সকলের মতামত ও অংশিদারিত্বের মাধ্যমে এ নলকূপ স্থাপনের সিদ্ধান্ত হয়েছে।

তাছাড়া আমরা নলকূপ স্থাপনের ব্যাপারে ইউপি সদস্য সোহাগের মাধ্যমে কোন আর্থিক লেনদেন করিনি। তিনি সকলের নিরাপদ পানির ব্যবস্থার জন্য নিজ উদ্যোগে আমাদের উৎসাহিত করেছেন এবং সর্বোচ্চ সহযোগিতা করেছেন।

ওই গ্রামের সেলিম মিয়ার স্ত্রী তাসলিমা বেগম জানান, আমার একটি সন্তান প্রতিবন্ধী। ইউপি সদস্য সোহাগ তাকে প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনার পাশাপাশি শিক্ষা উপবৃত্তি পাওয়ার ব্যবস্থা করে দিয়েছেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ইউপি সদস্য খোরশেদের বিরুদ্ধে সরকারি গাছ আত্মসাৎতের অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৩নং কল্যানপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড ইউপি সদস্য খোরশেদ আলম …

vv