ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তিতে অগ্নিকাণ্ডে মুদিদোকানীর সর্বস্ব ভস্মীভূত

শাহরাস্তিতে অগ্নিকাণ্ডে মুদিদোকানীর সর্বস্ব ভস্মীভূত

মোঃ মাসুদ রানা : চাঁদপুর শাহরাস্তিতে এক মুদিদোকানীর বসতঘরসহ দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে ।

শুক্রবার দিবাগত রাত ২টায় পৌর শহরের ৪নং ওয়ার্ডের সোনাপুর পশ্চিমপাড়া আলম গাজীতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবার ,স্থানীয় বাসিন্দা, ফায়ার সার্ভিস সূত্র জানায়, ওই বাড়ির আবুল কালামের পুত্র আবুল কাশেম (৩৫)প্রতিদিনের ন্যায় তার মুদি দোকান গুছিয়ে দোকানের পাশে নিজগৃহে পরিবারের অন্য সদস্যদের নিয়ে ঘুমিয়ে পড়ে । ওই রাত ২টায় তার স্ত্রী কুলসুম ছোট শিশুকে দুধ পানের জন্য হঠাৎ জেগে ওঠেন। ওই সময় তিনি ঘরের পাশে মুদি দোকানের সংলগ্ন স্থানে আগুনের লেলিহান শিখা দেখতে পান। ওই দৃশ্য দেখে তার স্বামী কাশেমকে জাগিয়ে ঘুমিয়ে থাকা দুই শিশুকে কোনরকম হাতে নিয়ে ঘর থেকে বেরিয়ে পড়ে। ততক্ষণে ওই আগুন দোকানের অংশ পুড়ে সমগ্র ঘরে ছড়িয়ে পড়ে।

পরে তাদের ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে এসে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে সংবাদ দেয়। ওই সময় বৈদ্যুতিক সংযোগ থাকায় ও মুদি দোকানে ৩টি সিলিন্ডার গ্যাস,১টি ডিপ ফ্রিজ থাকায় বিস্ফোরণের আশঙ্কায় স্থানীয়রা এগিয়ে আসতে শঙ্কাবোধ করে। পরের সংবাদ পেয়ে আগুন নিভাতে ফায়ার সার্ভিসের একটি সুসজ্জিত দল ছুটে আসে। ততক্ষণে মুদি দোকান রক্ষিত ৩ থেকে ৪ লক্ষ টাকার মালামাল ও গৃহের ফ্রিজ, টিভি, দুইটি বাইসাইকেল, কয়েকটি মোবাইল সেট, ধান চাউল, পালিত হাঁস মুরগি, ব্যবহৃত কাপড় চোপড়, অলংকার, অন্তত নগদ ৩০ হাজার টাকা পুড়ে ছাই হয়ে যায় বলে গৃহকর্তা দাবি করেন।

পরে ওই রাতে শাহরাস্তি থানা পুলিশের একজন অফিসারের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স সেখানে অবস্থান নেয়। পরে শনিবার সকালে বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়লে, স্থানীয় সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম ঘটনাস্থলে উপস্থিত পৌর মেয়র আলহাজ্ব আব্দুল লতিফের মুঠুফোনে ক্ষতিগ্রস্ত কাশেমের সঙ্গে কথা বলে তাকে সান্ত¦না প্রদান করেন।

এ ছাড়া তার জন্য প্রয়োজনীয় সম্ভাব্য সব কিছু করা হবে বলেও আশ্বস্ত করেন। উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার বিষয়টি অবহিত হয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে সকল সহযোগিতার আশ্বস্ত করেন।

এদিকে ক্ষতিগ্রস্ত মুদি দোকানি আবুল কাশেম বলেন, আমি ও আমার পরিবার শুধু পরনের কাপড় নিয়ে বের হতে পেরেছি। এখন আমার ঘুমাবার জায়গাটুকু নেই, নেই একমুঠো ভাত খাওয়ার কোন বন্দোবস্ত।

এদিকে ক্ষতিগ্রস্ত আবুল কাশেমের ভাই মোশারফ হোসেন জানান, এর পূর্বও তাদের গৃহের খড়ের গাদায় কে বা কারা পুড়িয়ে দিয়েছে। ওই ধারাবাহিকতায় এ নাশকতা। আমরা এ নাশকতার জন্য আইনি প্রদেক্ষেপ নিবো।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিলেন মোস্তফা কামাল সুমন

এস.এম ইকবাল : ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে ১ নং ওয়ার্ড কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিলেন পৌর …

Shares
vv