ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / শাহমাহমুদপুর ইউনিয়নে জনকল্যাণে কাজ করতে চান খোকন মল্লিক

শাহমাহমুদপুর ইউনিয়নে জনকল্যাণে কাজ করতে চান খোকন মল্লিক

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নে জনকল্যাণে কাজ করতে চান শিক্ষানুরাগী ও  সমাজ আলহাজ্ব রফিকুল ইসলাম খোকন মল্লিক। জনসেবায় নিজেকে বিলিয়ে দেওয়ার জন্য আসন্ন ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নিজেকে জাগান দিয়েছেন, তৃণমূলে জনসাধারণের সমর্থনে রফিকুল ইসলাম খোকন মল্লিক চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে শাহমাহমুদপুর ইউনিয়নের সর্বত্র আলোচনার ঝড় উঠেছে। ইউনিয়নের আনাছে কানাছে চলছে শুধু সম্ভাব্য প্রার্থীদের নিয়ে চুলছেঁড়া বিশ্লেষণ। কে হবেন ইউনিয়নের পরবর্তী অভিভাবক।
আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম খোকন মল্লিক  এলাকায় খোকন মল্লিক নামে পরিচিত। ইউনিয়নের ভড়ঙ্গারচর মল্লিক বাড়ীর প্রতিষ্ঠিত সু-সন্তান তিনি। শিক্ষাদীক্ষা, জনসেবা, সামাজিকতা ও পারিপাশ্বিক অবস্থানে একজন পরিপূর্ন গ্রহনযোগ্য ব্যক্তি। কর্ম জীবনে একজন সফল ব্যবসায়ী। এক সময়কার কঠোর পরিশ্রমি খোকন মল্লিক এখন কর্মজীবনের শেষ প্রান্তে। জশখ্যাতি সব পেয়েছেন সামাজিক ও কর্মজীবনে। সময় এসেছে জনকল্যাণে নিজেকে বিলিয়ে দেওয়ার। দীর্ঘ বহু বছর যাবত জড়িয়ে গেছেন এলাকাবাসীর সুখ দুঃখ্যে। ইউনিয়নে গনসংযোগ করে বহুদিন আগেই জেনেছেন জনগনের আশা আকাংখার কথা। এলাকাবাসীর দোয়া নিয়ে জড়িয়ে গেছেন রাজনীতি ও বিভিন্ন শিক্ষা, ধর্মীয় ও সামাজিক সংগঠনের সাথে।
তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে এলাকাবাসীর কল্যাণে সহযোগিতা হাত বাড়িয়ে দিয়ে আসছেন। অসহায়দের বিবাহে, ঘর নির্মাণে, চিকিৎসা বাবদ নগদ অর্থসহ ঈদ সামগ্রী দিয়ে সহযোগিতা করে আসছেন। তার সার্বিক সহযোগিতায় পল্লীবিদ্যুৎ- বটগাছতল রাস্তায় সড়কবাতির ব্যবস্থা, চলাচলের জন্য ইট-সুরকি দিয়ে রাস্তা মেরামত, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী সহ বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন।
তিনি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার গুনগতমান উন্নয়ন ও শিক্ষার্থীদের কল্যাণে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। সহযোগিতা করেছেন মসজিদ মাদ্রাসায়।
রাজনৈতিক অঙ্গনেও বর্তমানে তিনি পিছিয়ে নেই। তিনি চাঁদপুর সদর উপজেলা বিএনপি’র উপদেষ্টা সদস্য। ইউনিয়নে সমর্থিত দলের অন্যতম গ্রহনযোগ্য ব্যক্তি।
কর্ম জীবনেও তিনি একজন সফল ব্যবসায়ীর পাশাপাশি এফবিসিসিআই এর গর্ভণিং বডির সদস্য, বাংলাদেশ লোকাল কার্টুন মেনুফ্যাকচারিং এসোসিয়েশনের মহাসচিব। তিনি ঐতিহ্যবাহী মহামায়া আল জামিয়াতুল সামছুল উলুম মাদ্রাসা ও এতিম খানার গর্ভনিং বডির সদস্য, কেতুয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানার ব্যবস্থাপনা কমিটির সদস্য, উত্তর পাইকদি হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার উপদেষ্টা, পাইকদি-ভাটেরগাঁও গরীব ছাত্রকল্যাণ তহবিলের উপদেষ্টা, ভড়ঙ্গারচর সমাজকল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, ভড়ঙ্গারচর ঈদগাঁহ জামে মসজিদের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।
এছাড়াও তিনি এতিহ্যবাহী শাহতলী উচ্চ বিদ্যালয়ের সাবেক নির্বাচিত সভাপতি, মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালের সাবেক সভাপতি,  হাওলাদার বাড়ী জামে মসজিদের সাবেক সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।
ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম খোকন মল্লিক জানান, জনসম্পৃক্ততা আমাকে সর্বদা অনুপ্রানিত করে আসছে। যদি ইউনিয়নবাসী আমাকে তাদের পাশে রাখতে সুযোগ করে দেয় তাহলে আমি তাদের পাশে থাকতে চাই। ইতি মধ্যেই আমি জনগণের শ্রদ্ধা ভক্তিতে ইউনিয়নে এগিয়ে এসেছি। আমি আশা করি, জনগণের দোয়া ও সহযোগিতায় সুযোগ পেলে ইউনিয়নবাসীর আশা আকাংখার প্রতিফলন ঘটাতে সক্ষম হবো ইনশাআল্লাহ। তাই আমি একান্তভাবে ইউনিয়নবাসীর দোয়া কামনা করছি।
Facebook Comments

Check Also

অনিদ্রার কারণ ও প্রতিকার

: হাকীম মিজানুর রহমান : অনিদ্রা একটি রোগ, এটি হয়তো সবাই জানেন না। অনিদ্রা থেকে …

Shares
vv