ব্রেকিং নিউজঃ
Home / জনপ্রতিনিধি / শাহমাহমুদপুর ইউনিয়নে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত
শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক সভায় বক্তব্য রাখছেন ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ।

শাহমাহমুদপুর ইউনিয়নে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে জন সাধারণকে সচেতন করার লক্ষ্যে এক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।
রবিবার (২২ মার্চ) সকাল ১১টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদের সভাপতিত্বে ও ইউপি সচিব ফজলুল হক গাজীর সঞ্চালনায় সচেতনতামূলক বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা সহকারী সার্জন ডা. লাম ইয়া নূর, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ নাজির হোসেন।
এসময় শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক মোঃ কামাল হাজী, সহকারী কাম কম্পিউটার অপারেটর মোঃ আবুল হাসানাত, ইউপি সদস্য শফিক কারী, মোস্তফা খান, কাজী কামাল, আবু সাঈদ হাওলাদার, মনিরুজ্জামান পাটওয়ারী, সংরক্ষিত মহিলা সদস্য ফিরোজা বেগম, বিলকিছ বেগম, পারুল আক্তার, ইউনিয়ন সহকারী স্বাস্থ্য পরিদর্শক চন্দনা রানী দাশ, স্বাস্থ্য সহকারী গোলাম মোস্তফা, মমতাজ বেগম, রোকসানা খানম প্রমুখ।
এসময় বক্তারা বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় খাবারের আগে ও পরে সাবান দিয়ে হাত পরিস্কার করতে হবে, ধর্মীয় অনুশাসন মেনে চলা, হাঁচি-কাশি শিষ্টাচার মেনে চলা, অপরিস্কার হাত দিয়ে চোখ, নাক ও মুখ স্পর্শ করা থেকে বিরত থাকা, হ্যান্ডওয়াশ বা সাবান দিয়ে হাত ভালোভাবে পরিস্কার করা, পরিচিত বা অপরিচিত ব্যক্তির সাথে হাত মেলানো ও আলিঙ্গন করা থেকে বিরত থাকার বিষয়ে পরামর্শ দেন তারা। কারো যদি করোনা ভাইরাসের অনুভব হয় তাহলে ১৬২৬৩ অথবা ৩৩৩ নাম্বারে কল করে অবহিত করলে তারা বাড়িতে এসে পরীক্ষা করে পরবর্তী ২৪ ঘন্টা পর ফলাফল জানিয়ে দিবে। আক্রান্ত ব্যক্তি হতে ৩ ফুট দুরত্ব বজায় রাখতে হবে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাহির না হওয়ার পরামর্শ দেন স্বাস্থ্যকর্মীরা।
এছাড়াও এলাকায় বিদেশ থেকে কেউ আসলে তাকে নিজ নিজ বাড়িতে নিবিড় পর্যবেক্ষণে হোম কোয়ারেন্টিনে রাখা হবে।
তারা যাতে ঘরের বাইরে বের হতে না পারেন সে ব্যাপারে তাদের ওপর নজরদারি রাখবেন। ১৪ দিন তাদের এই হোম কোয়ারেন্টিনে রাখা হবে। সে লক্ষে শাহমাহমুদপুর ইউনিয়নে একটি কমিটি গঠন করা হয়েছে। তা নিন্মে উল্লেখ করা হল।
করোনাভাইরাস প্রতিরোধে শাহমাহমুদপুর ইউনিয়ন কমিটির উপদেষ্টা ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ, সভাপতি- ডা: লাম ইয়া নূর, সদস্য সচিব- ইউপি সচিব ফজলুল হক গাজী, সদস্য- সংরক্ষিত মহিলা ইউপি সদস্য বিলকিছ বেগম, পারুল আক্তার, ফিরোজা বেগম, সহকারী স্বাস্থ্য পরিদর্শক চন্দনা রানী দাশ, পরিবার কল্যাণ পরিদর্শক জাকির হোসেন মিজি, ও দফাদার নুরুল ইসলাম, সার্বিক সহযোগিতায় (ট্যাগ অফিসার) চাঁদপুর সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার সুমন কুমার দাস।
এছাড়াও ১নং ওয়ার্ডের সভাপতি ইউপি সদস্য নাজির হোসেন, সদস্য- গ্রাম পুলিশ বাশার গাজী, ২নং ওয়ার্ডের সভাপতি ইউপি সদস্য আবু সাঈদ হাওলাদার, সদস্য- গ্রাম পুলিশ ঝরনা আক্তার, ৩নং ওয়ার্ডের সভাপতি ইউপি সদস্য মনিরুজ্জামান পাটওয়ারী, সদস্য- গ্রাম পুলিশ ঝরনা আক্তার, ৪নং ওয়ার্ডের সভাপতি ইউপি সদস্য শফিক কারী, সদস্য- গ্রাম পুলিশ সাদ্দাম হোসেন, ৫নং ওয়ার্ডের সভাপতি ইউপি সদস্য মোস্তফা খান, সদস্য- গ্রাম পুলিশ দিপালী রানী শীল, ৬নং ওয়ার্ডের সভাপতি ইউপি সদস্য কাজী কামাল, সদস্য- গ্রাম পুলিশ আলী হোসেন, ৭নং ওয়ার্ডের সভাপতি ইউপি সদস্য পারুল আক্তার, সদস্য- গ্রাম পুলিশ মোঃ নুরুদ্দিন, ৮নং ওয়ার্ডের সভাপতি ইউপি সদস্য কামরুল ইসলাম মোল্লা, সদস্য- গ্রাম পুলিশ সালমা আক্তার ও ৯নং ওয়ার্ডের সভাপতি ইউপি সদস্য আনোয়ার হোসেন খোকা পাটওয়ারী, সদস্য- গ্রাম পুলিশ সালমা আক্তার। উক্ত কমিটিতে ইউনিয়নের বিভিন্ন স্বাস্থ্যকর্মীরা সম্পৃক্ত আছেন।
ইউনিয়নের জনসাধারণ করোনাভাইরাস সম্পর্কে সকল তথ্য জানতে ও জানাতে চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকতা ডা: সাজেদা বেগম (মোবাইল: ১৯৮৮৪২১১৬৪), ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ (০১৭১৫৮৮৮৪২৫), মেডিকেল অফিসার ডা: লাম ইয়া নূর (০১৭৩৩৫৯২১৮৫), স্বাস্থ্য সহকারী মমতাজ বেগম (০১৮১৩৮৪৯০৫৫) নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন।
Facebook Comments

Check Also

মতলব দক্ষিণে জাহাঙ্গীর মেম্বারের খাদ্য সামগ্রী বিতরণ

মোজাম্মেল প্রধান হাসিব : মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও …

vv