ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / শাহমাহমুদপুরে কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে চাঁদপুর সিভিল সার্জন

শাহমাহমুদপুরে কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে চাঁদপুর সিভিল সার্জন

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ড ভিত্তিক প্রতিষ্ঠিত দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিক আকষ্মিক পরিদর্শন করেছেন চাঁদপুর জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: মোঃ শফিকুল ইসলাম। সেবার মান দেখতে বুধবার (১৭ জানুয়ারি) দুপুর দেড় টার সময় তিনি ক্লিনিকটিতে যান।

এসময় সেবা নিতে ক্লিনিকে আসা রোগীদের খোঁজখবর নেন এবং সেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন। সেবা নিতে আসা একজন অসহায় রোগী ফাতেমা বেগমের সাথে কথা হলে তিনি বলেন, আমরা এই ক্লিনিকে যথেষ্ট সেবা পেয়ে থাকি। টাকার অভাবে বাহিরের দোকান থেকে ঔষধ কিনতে না পারায় এখানে চলে আসি। তাহমিনা আপা কোনদিন আমাদেরকে ঔষধ থাকা অবস্থায় ফিরিয়ে দেন না।

আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপাকে ধন্যবাদ জানাই, আমাদের মত অসহায় দরিদ্র মানুষদের বিনামূল্যে সেবা ও ঔষধের ব্যাবস্থা করে দেওয়ার জন্য।

ক্লিনিক পরিদর্শন শেষে ভারপ্রাপ্ত সিভিল সার্জন দৈনিক চাঁদপুর খবরকে জানান, স্বাস্থ্য খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে কমিউনিটি ক্লিনিকগুলো। প্রান্তিক এলাকার চিকিৎসার অন্যতম ভরসা কমিউনিটি ক্লিনিক। প্রান্তিক জনগোষ্ঠীর জন্যই কমিউনিটি ক্লিনিক। প্রতি ছয় হাজার জনগোষ্ঠীর জন্য একটি কমিউনিটি ক্লিনিক।

উক্ত কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সেবার মান বাড়াতে ও গর্ভবতী মায়েদের প্রতি তিন মাস অন্তর অন্তর সেকআপ করাতে এবং তাদের খোজ খবর নিতে তিনি কমিউনিটি হেলথ কেযার প্রোভাইডার (সিএইচসিপি) তাহমিনা আক্তারকে নির্দেশ দেন। আর পরিদর্শন করে কমিউনিটি ক্লিনিকের সেবার মান সন্তোষজনক মনে হওয়ায় ও ক্লিনিকটি সৌন্দর্য বর্ধনে সহযোগীতা করার জন্য ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদসহ সকলের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- চাঁদপুর পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, সময় টেলিভিশনের সাংবাদিক ফারুক আহাম্মেদ, সিএইচসিপি তাহমিনা আক্তার, সিসি পরিচালনা কমিটির পর্যবেক্ষক সদস্য মাসুদ হোসেন।

এছাড়াও এদিন সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের হামানকর্দি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন। তিনি ক্লিনিকের স্বাস্থ্যসেবা, পরিষ্কার পরিচ্ছন্নতা ও নতুন ধরনের বিভিন্ন কার্যক্রম দেখে সিএইচসিপি সিহাব উদ্দিন পাটওয়ারীকে প্রশংসিত করেন। এসময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক মোঃ মনিরুল ইসলাম।

Facebook Comments

Check Also

করোনায় হোমিও চিকিৎসা নিয়ে মানুষের পাশে ডা: শাহ আলম

মজিবুর রহমান রনি : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদূ্ভাবের প্রাক্কাল থেকে হাজীগঞ্জ উপজেলা জনগনের পাশে …

vv