ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / শাহতলী জিলানী চিশতী কলেজে একুশে ফেব্রুয়ারী উদযাপিত
শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উবি, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উবি, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সপ্রাবি ও ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সপ্রাবির যৌথ উদ্যোগে মহান শহিদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, প্রতিষ্ঠান প্রধানবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও সুধীজন।

শাহতলী জিলানী চিশতী কলেজে একুশে ফেব্রুয়ারী উদযাপিত

নিজস্ব প্রতিনিধি : মহামারি করোনা ভাইরাসের সংক্রামনের জন্য স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহ্তলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহ্তলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩০নং মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রভাতফেরি, পুষ্পস্তবক অর্পন ও সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২১ ফেব্রুয়ারী (রবিবার) সকাল ৮টায় শাহতলী জিলানী চিশতী কলেজ মাঠ প্রাঙ্গনে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজকের দিনটি বাঙ্গালী জাতির জন্য খুবই তাৎপর্যপুর্ন। মাতৃভাষা বাংলার জন্য আন্দোলন করেছে, শহীদ হয়েছে তাদের আত্মত্যাগ আমরা কখনো ভুলবো না। আমরা সেই বীর জাতিকে এবং যারা শহীদ হয়েছে তাদের শ্রদ্ধার সাথে স্মরণ ও তাদের রুহের মাগফেরাত কামনা করছি।

আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্থপতি। আজকে বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। ৪৭সাল থেকে ৭২ সাল পর্যন্ত বর্ণাঢ্য ইতিহাস রয়েছে। যা আমরা কিছুদিন আগে আমাদের জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করেছি, বঙ্গবন্ধু কর্ণার থেকে ইতিহাস জানা যাবে। বিদ্যালয় খোলার পর বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার থেকে শিক্ষার্থীরা স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। আমরা জিলানী চিশতী কলেজ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করব।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

এ সরকারের আমলে দেশে সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। তারই ধারাবাহিকতায় আমাদের জিলানী চিশতী কলেজসহ শাহতলীস্থ সকল প্রতিষ্ঠানে ৪তলাবিশিষ্ট একাডেমিক ভবন হয়েছে। এজন্য ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়কে। আজকে যারা এ অনুষ্ঠান সুন্দরভাবে সফল করতে সহযোগিতা করেছেন সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উবি, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উবি, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সপ্রাবি ও ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সপ্রাবির যৌথ আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র নেতৃত্বে প্রভাতফেরি (শোক র‌্যালি) অনুষ্ঠিত হয়েছে।

এ সময় অন্যান্য মধ্যে অংশগ্রহন করেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী কলেজের প্রভাষক মো: নূরুল বাতেন, প্রভাষক ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক নুরুন্নাহার বেগম মুক্তা, ৩০ নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নাজমা আক্তার, জিলানী চিশতী কলেজের প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মোহাম্মদ মানিক মিয়া, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, মো: মাহবুবুর রহমান, প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ৪নং ওয়ার্ডের ইউপি মেম্বার মো: সফিক কারী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মো: নুরুজ্জামান মুন্সি, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো: মোস্তফা মিজি, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক মো: ফজলুল করিম খান, সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলাম, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী, সহকারি শিক্ষিকা মেহেরুন নেছা, সহকারি শিক্ষা রুবিনা আক্তার, সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী, সহকারি শিক্ষক মো: সোহরাব হোসেন, সহকারি শিক্ষক দীপঙ্কর চন্দ্র দে, সহকারি শিক্ষক মো: নেছার আহম্মেদ, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা আয়েশা আক্তার, সহকারি শিক্ষিকা মোহসেনা আক্তার, সহকারি শিক্ষক নজরুল ইসলাম মিজি, সহকারি শিক্ষিকা রুকাইয়া খাতুন, সহকারি শিক্ষক মো: ইয়াছিন খান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শামিমা সুলতানা, সহকারি শিক্ষিকা নাজিয়া মাহবুব, সহকারি শিক্ষিকা শাহিনা সুলতানা, সহকারি শিক্ষিকা তানজিনা খানম, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি লাইব্রেরিয়ান মো: আব্দুল মান্নান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি লাইব্রেরীয়ান মো: রবিউল আউয়াল খান, অফিস সহকারি মো: মোস্তফা কামাল, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারি মো: মামুন হোসাইনসহ অন্যান্যরা।

মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনের শুরুতে জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র নেতৃত্বে প্রভাতফেরি (শোক র‌্যালি) অনুষ্ঠিত হয়।

প্রভাতফেরি শেষে কলেজ ক্যাম্পাসের শহীদ মিনারে পুষ্পস্তবক দিয়ে ভাষা শহীদদের প্রতি সম্মান জানানো হয়।

এসময় শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি সম্মান জানানো হয়।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে যুবতিকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্ত আটক

এস এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জে ৫ মার্চ শুক্রবার সকালে ফরিদগঞ্জ বাজার লিংক রোডে ২১ …

Shares
vv