ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহতলী জিলানী চিশতী উবিতে আইডি প্রদানের কার্যক্রম উদ্বোধন
শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনির শিক্ষার্থীদের লটারির মাধ্যমে আইডি প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

শাহতলী জিলানী চিশতী উবিতে আইডি প্রদানের কার্যক্রম উদ্বোধন

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যবিধি মেনে করোনা মহামারি সংক্রামনের কারনে শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনির শিক্ষার্থীদের লটারির মাধ্যমে আইডি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১১ জানুয়ারী (সোমবার) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে ও ইংরেজী শিক্ষক মো: ফজলুল করিম খানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, এ বছর থেকে সরকার শিক্ষার্থীদের আইডি নম্বর দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে। তাই তোমাদের লটারির মাধ্যমে আইডি নম্বর হবে। আজকে লটারির সিস্টেমটা নতুন। আজকের দিনটি শিক্ষার্থীদের জন্য স্মরনীয় দিন। কারন প্রাইমারি থেকে মাধ্যমিকে উঠেছে। করোনার কারনে সরকার স্কুল সাময়িক বন্ধ রেখেছে। তাই আপনারা বাড়িতে আপনাদের সন্তানদের শিক্ষক হবেন। সরকার শিক্ষায় নতুনত্ব এনেছে। লেখাপড়া করতে হবে। সরকার যেভাবে সিদ্ধান্ত দিবে সেভাবেই আপনারা শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে। আনন্দের মধ্যে লেখাপড়া করতে হবে। কোন শিক্ষার্থীদের চাপ সৃষ্টি করে পড়ালেখা করানো যাবে না। পড়ালেখা করাতে হবে আনন্দের সহিত। আমি সব সময় ছাত্রীদের স্কুল ড্রেস দিয়ে আসছি । তারই ধারাবাহিকতকায় এ বছরও তোমাদের স্কুল ড্রেস দিবো। স্কুল ড্রেস থাকলে শিক্ষার্থীদের আইডেন্টিপাই করতে সুবিধা হয়।

তিনি আরো বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র সহায়তায় আমাদের শাহ্তলীতে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমাদের সকল প্রতিষ্ঠানে নান্দনিক একাডেমিক ভবন হয়েছে। এজন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো: নুরুজ্জামান মুন্সি, বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক গণিত মো: সাইফুল ইসলাম, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি লাইব্রেরীয়ান মো: রবিউল আওয়াল খান।

অনুষ্ঠানে ৬ষ্ঠ শ্রেনির ভর্তিকৃত শিক্ষার্থীদের আইডি প্রদানের জন্য লটারির শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে আইসোলেশনে ১ জনের মৃত্যু, করোনা উপসর্গ আরো ৬জনের

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত এক …

Shares
vv