ব্রেকিং নিউজঃ
Home / প্রশাসন / শান্তিপূর্ণ ঈদ উদযাপনে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশনা

শান্তিপূর্ণ ঈদ উদযাপনে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশনা

চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে রোববার (১৮ জুন) সকাল ১০ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল জানিয়েছেন, আসন্ন ঈদে কোনো অপ্রিতিকর ঘটনা না ঘটে এব্যাপারে সর্বোচ্চ সর্তকতা থাকতে হবে। লঞ্চঘাটে যাত্রী উঠা নামার সময় সন্দেহ জনকের ব্যাগ তল্লাশি করতে হবে। ম্যাজিষ্ট্রেট, পুলিশ ও নৌ-পুলিশ সমন্বয়ে কন্ট্রোল রুম থাকবে। বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষকে সার্বক্ষণিক ঘাটে ডিউটির রোস্টার তৈরি করতে হবে। নৌ ও বাস র্টামিনালে যাতে চাঁদাবাজি না হয় এই বিষয়টিও আইন শৃঙ্খলা বাহিনির সদস্যরা দেখবেন। ঈদের ছুটিতে অনেকটাই ফাঁকা পেয়ে অপরাধ সংঘঠিত হয়। এই সময়ে পুলিশের পাশাপাশি পাড়া মহল্লা বাসিকে সর্বদা সজাগ এবং সর্তক থাকতে হবে। তাহলেই আমরা সবাই মিলে জেলাবাসীকে আসন্ন ঈদকে শান্তিপূর্ণ উপহার দিতে পারবো।

সভায় বিগত মাসের কার্যবিবরণী পাঠন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়শা আক্তার। সভায় স্ব স্ব বিভাগের বিভিন্ন দিকের বর্তমান অবস্থান তুলে ধরে কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

ডিজিটাল বাংলাদেশ গঠন ও রূপকল্পে-২০২১ বাস্তবায়নে তিনি বলেন, বর্তমান সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গঠনের মাধ্যমে রূপকল্প ২০২১ অর্জনের লক্ষে্য সকল বিভাগের সেবা প্রদান কার্যক্রম দ্রুত করতে হবে। জনসেবা জনগনের দৌড়গোড়ায় পৌছে দেওয়ার জন্য অনলাই ভিত্তিক কার্যক্রম চালু এবং অফিসের যাবতীয় কার্যক্রম ডিজিটালাইজ করার বিষয়ে স্ব স্ব বিভাগের কর্মকর্তাবৃন্দকে নির্দেশ দেন।

সভায় বক্তব্য রাখেন, স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ আবদুল হাই, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশ্রাফুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সরকারী কলেজের অধ্যক্ষ এএসএম দেলওয়ার হোসেন, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকার, ফরিদগঞ্জ পৌর মেয়র মাহফুজুল হক, চাঁদপুর সদর ইউএনও কানিজ ফাতেমা, কৃষি অফিসার আলী আহম্মদ, এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিএম মুজিবুর রহমান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. প্রদীপ কুমার দত্ত, চাঁদপুর সরকারী মহিলা কলেজের উপাধ্যক্ষ মাসুদুর রহমান, মাদক দ্রব্য নিয়ন্ত্রন বিভাগের ইন্সপেক্টর মো. তাজুল ইসলাম, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হক, মার্কেটিং অফিসার রেজাউল করিম, জেলা তথ্য অফিসার নূরুল হক, জেলা কালচারাল অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

প্রতিবেদন: প্রিয় রিপোর্ট

Facebook Comments

Check Also

কচুয়া ইউএনওকে নিয়ে স্ট্যাটাস দেওয়ায় আইসিটি আইনে মামলা

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ’র আচার-আচরন নিয়ে জনৈক গাজী …

vv