ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / শহীদ বিচারক জগন্নাথ ও সোহেলের জন্য চাঁদপুরে স্মরণসভা
চাঁদপুরে স্মরণসভায় সভাপতির বক্তব্য রাখছেন জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন।

শহীদ বিচারক জগন্নাথ ও সোহেলের জন্য চাঁদপুরে স্মরণসভা

অমরেশ দত্ত জয় : জঙ্গী গোষ্ঠীর বোমা হামলায় শহীদ সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে এবং সোহেল আহম্মেদ এর স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে চাঁদপুরে স্মরণসভা ও দোয়া মাহফিল করা হয়েছে।

১৪ নভেম্বর বৃহস্পতিবার বিকালে বিচার বিভাগের আয়োজনে চাঁদপুর জেলা জজ আদালতের কনফারেন্স রুমে এ সভা হয়।

জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁনের সভাপতিত্বে এবং ১ম আদালতের যুগ্ম জেলা জজ মোঃ সাহেদুল করিমের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নূরে আলম,অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলম,জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ জহিরুল ইসলাম।

এ সময় ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক(যুগ্ম জেলা জজ) বেগম ফারহানা ইয়াসমিন,২য় আদালতের যুগ্ম জেলা জজ অরুন পাল,অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মোঃ কায়সার মোশারফ ইউসুফ,সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিউল আযম,মোঃ কামাল হোসাইন,জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হাসান জামান,মোহাম্মদ কফিল উদ্দিন,কার্তিক চন্দ্র ঘোষ,চাঁদপুর সদরের সিনিয়র সহকারী জজ শামসাদ জাহান খান,জেলা লিগ্যাল এইড অফিসার(সিনিয়র সহকারী জজ) শুভ্রা চক্রবর্তী,মতলবের সিনিয়র সহকারী জজ মোঃ সিরাজ উদ্দিন,ফরিদগঞ্জের সিনিয়র সহকারী জজ আসমা জাহান নিপা,শাহারাস্থির সিনিয়র সহকারী জজ আলীনুর ইসলাম,হাজীগঞ্জের সহকারী জজ মোঃ ইসমাইল,কচুয়ার সহকারী জজ মিথিলা রানী দাস,জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড শাহাদাত সহ জজ কোর্ট এবং ম্যাজিস্ট্রেট কোর্টের সেরেস্তাগন ও প্রত্যেক শাখার প্রধানগণ উপস্থিত ছিলেন।

স্মরণসভায় বক্তারা বলেন,২০০৫ সালে ঝালকাঠিতে জঙ্গীগোষ্ঠীর বোমা হামলায় নিহত হন আমাদের দুই বিচারক। তারা ১৪ই নভেম্বর ঘটনার দিন সকালে ড্রমেটরী হতে গাড়ি করে যাবার উদ্দেশ্যে বের হয়। কিন্তু গাড়িতে উঠে বসা মাত্র জঙ্গীগোষ্ঠীর এক সদস্য বোমানিয়ে গাড়িতে ঝাঁপিয়ে পড়ে। ওই বোমার বিষ্ফোরণে তখন বিচারকরা গাড়িসহ মূহুর্তেই বিধ্বস্ত হয়। ওই হামলায় তখন শহীদ হন সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে এবং সোহেল আহম্মেদ।

বক্তারা আরো বলেন,প্রতিবারের ন্যায় এবারো সারাদেশে একযোগে আমরা তাদের জন্য ১৪তম স্মরণ সভা করে তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করছি। কেননা তাদের সেই আত্মত্যাগের ফলেই বিচারকদের জন্য গ্যানম্যান ও নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।

এ ছাড়াও বক্তারা শহীদ দুই বিচারকের পরিবার বর্গের খোঁজ খবর নেওয়াসহ তাদের জন্য কিছু করার পরিকল্পনার ব্যপারেও আলোচনা করেন।

পরে এ শহীদদের উপলক্ষ্যে এক দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

Facebook Comments

Check Also

অপরাধ দেখলেই ‘৯৯৯’ এ কল করুন : মতলব উত্তর ওসি নাসির

মনিরুল ইসলাম মনির : পুলিশই জনতা, জনতাই পুলিশ, এই স্লোগানে মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদ …

vv