ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শরীয়তপুর-চাঁদপুর নৌপথে দুটি ফেরি বিকল, বিড়ম্বনায় গাড়ির চালক ও ব্যবসায়ীরা

শরীয়তপুর-চাঁদপুর নৌপথে দুটি ফেরি বিকল, বিড়ম্বনায় গাড়ির চালক ও ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক : শরীয়তপুর-চাঁদপুর নৌপথের দুটি ফেরি বিকল হওয়ায় যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়েছে। এতে ঘাটে ট্রাকের জট তৈরি হয়েছে। দুই-তিন দিন অপেক্ষা করে ফেরিতে সিরিয়াল না পেয়ে বিড়ম্বনায় পড়েছেন পণ্যবাহী গাড়ির চালক ও ব্যবসায়ীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিটিসি) সূত্রে জানা যায়, চাঁদপুর-শরীয়তপুর নৌপথে ছয়টি কে-টাইপ ফেরি চলাচল করে। গত রোববার থেকে দুটি ফেরি বিকল হয়ে যায়। মেরামত করতে ওই দুটি ফেরি চাঁদপুরে বিআইডব্লিটিসির ডকইয়ার্ডে পাঠানো হয়।

এখন চারটি ফেরি চলাচল করছে। শরীয়তপুরের ভেদরগঞ্জের নরসিংহপুর থেকে চাঁদপুরের হরিণা ঘাটে যেতে দেড় ঘণ্টা সময় লাগে। একেকটি ফেরিতে ৮ থেকে ১০টি গাড়ি পারাপার করা হয়। একেকটি ফেরি ২৪ ঘণ্টায় ৬টি আপ-ডাউন ট্রিপ দিতে পারে।

ওই নৌপথ পাড়ি দিয়ে চট্রগ্রাম অঞ্চলের সঙ্গে দেশের ২১ জেলার যানবাহন যাতায়াত করে। ঈদ উপলক্ষে পণ্যবাহী যানবাহন চলাচল বৃদ্ধি পেয়েছে। রোববার থেকে দুটি ফেরি চলাচল বন্ধ হওয়ায় নৌপথের দুই ঘাটে ট্রাকজট সৃষ্টি হয়েছে। নৌপথের ভেদরগঞ্জের নরসিংহপুর ও চাঁদপুরের হরিণা ঘাটে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে।

আরও পড়ুন… কচুয়ায় আপত্তিকর অবস্থায় মসজিদের ইমামসহ নারী আটক

সাতক্ষীরার ভোমরা স্থলবন্ধর থেকে কাঁচা হলুদবোঝাই করে চট্রগ্রাম যাচ্ছেন ট্রাকচালক আবু বকর সিদ্দিক। মঙ্গলবার থেকে তিনি নরসিংহপুর ফেরিঘাটে অপেক্ষা করছেন। ফেরিসংকট থাকায় গতকাল বৃহস্পতিবার দুপুর পর্যন্ত তিনি ফেরিতে উঠতে পারেননি।

আবু বকর সিদ্দিক বলেন, ‘তিন দিন হয়ে গেছে ঘাটে অপেক্ষা করছি, ফেরির সিরিয়াল পাচ্ছি না। রোদের মধ্যে কাঁচা হলুদ রাখা নিরাপদ নয়। কিন্তু ফেরির সমস্যার কারণে বিপদে পড়েছি। এ কারণে আমি ও আমার কোম্পানি আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবে।’

নরসিংহপুর ফেরিঘাটের ইজারাদার জিতু মিয়া ব্যাপারী বলেন, ‘ঘাটে দ্রুতগতির ও বড় দুটি ফেরি ছিল। দুই মাস আগে ওই ফেরি দুটি অন্য ঘাটে সরিয়ে নেওয়া হয়েছে। আমরা অনুরোধ করছিলাম ফেরি দুটি এ ঘাটে রাখার জন্য। এখন আরও দুটি ফেরি বিকল। অন্য সময় ৩৫০ হতে ৪০০ গাড়ি পারাপার হতে পারত। আর এখন ২০০ হতে ২৫০ ট্রাক পারাপার হতে পারছে।’

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv