ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় মতলব উত্তর / শত বছরের রাস্তা বন্ধ করে পাকা ভবন নির্মাণের অভিযোগ

শত বছরের রাস্তা বন্ধ করে পাকা ভবন নির্মাণের অভিযোগ

মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের দিঘলীপাড় গ্রামে সোলেমান বেপারী নামের এক ব্যক্তির বিরুদ্ধে শত বছরের ব্যবহৃত রাস্তা বন্ধ করে জোরপূর্বক পাকা ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

একাধিক বার স্থানীয় সালিশদের ভবন নির্মাণ বন্ধ রাখার জন্য বলা হলেও সোলেমান বেপারী কর্ণপাত না করে জোরপূর্বক পাকা ভবন নির্মান করে যাচ্ছে। এ নিয়ে মো. আশিক উল্লাহ বাদি হয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত, চাঁদপুরে পাকা ভবন নির্মাণ বন্ধ চেয়ে মামলা করলে বিজ্ঞ আদালত উক্ত স্থানে ফৌ. দা. বি. আইনের ১৩৩ ধারায় নালিশী ভূমিতে স্থিতিবস্থা বজায় রাখার আদেশ জারি করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ফতেপুর পশ্চিম ইউনিয়নের দিঘলীপাড় গ্রামের বেপারী বাড়ির লোকজন শত বছর ধরে যে ৩শ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থ রাস্তা দিয়ে চলাচল করে আসছিল। সেই রাস্তা বন্ধ করে অভিযুক্ত সোলেমান বেপারী, রুহুল আমিন, নুরুজ্জামান বেপারী ও মমতাজ বেগম (ইয়ারুন নেছা) পাকা ভবন নির্মাণ করছে। এ পাকা ভবন নির্মাণের ফলে ওই বাড়ির লোকজনের চলাচলের আর কোন রাস্তা না থাকায় তারা আদালতের শরনাপন্ন হয়।

অভিযুক্ত ব্যক্তিরা পাকা ভবন নির্মাণের জন্য রড, সিমেন্ট, বালু ও ইট আনতে থাকলে উক্ত স্থানে ভবন নির্মাণ না করার জন্য বলা হলে গত ২১ জুন ২০১৭ তারিখে অভিযুক্তরা বাঁধা না মেনে জোরপূর্বক রাস্তা বন্ধ করে পাকা ভবন নির্মাণ শুরু করে।

আশিক উল্লাহ জানান, অভিযুক্তরা এলাকায় অত্যন্ত দুষ্ট, দুর্দান্ত, পরধন লোভী, সন্ত্রাসী, ভূমিদস্যু, অত্যাচারী ও আইন আদালতের প্রতি শ্রদ্ধাভক্তিহীন লোক।

আদালতের আদেশবলে মতলব উত্তর থানা পুলিশ নালিশী ভূমিতে ফৌ. দা. বি. আইনের ১৩৩ ধারায় নালিশী ভূমিতে স্থিতিবস্থা বজায় রাখার আদেশ জারি করেন।

প্রতিবেদন: মতলব উত্তর ব্যুরো “প্রিয় চাঁদপুর”

Facebook Comments

Check Also

মতলব উত্তর নবাগত উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশকে বরণ

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তরের নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ এর বরন অনুষ্ঠানের …

vv