ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / লবনের দাম বৃদ্ধি পাচ্ছে এমন গুজবে চাঁদপুরের সাধারন মানুষ

লবনের দাম বৃদ্ধি পাচ্ছে এমন গুজবে চাঁদপুরের সাধারন মানুষ

মাসুদ হোসেন : লবনের দর বেড়েছে এমন গুজব ছড়িয়ে পড়ছে চাঁদপুরের ৮ উপজেলার বিভিন্ন গ্রাম অঞ্চলে। প্রতি কেজি লবণের দাম ১০০-১২০ টাকা হয়ে গেছে, সেরকম গুজব ছড়াচ্ছে একটি অসাধু চক্র। এমন গুজবে বিভ্রান্ত হয়ে বেশি লাভের আশায় চাঁদপুরের সবকটি উপজেলার ছোট বড় বাজারে লবণ বিক্রি করা বন্ধ করে দিয়েছে এক শ্রেণির ব্যবসায়ী। এতে সাধারণ মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
লবণের দাম বেড়ে যাচ্ছে, এমন গুজবে সাধারণ মানুষ লবণ কিনতে ভিড় করছেন বিভিন্ন হাটবাজারে। সরেজমিনে সোমবার রাত ৮ টার দিকে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের পূর্ব লোধেরগাঁও গুচ্ছগ্রাম এলাকার একাধিক মুদি দোকানে ক্রেতারা ভিড় করছেন লবন কিনতে। ক্রেতাদের সাধ্যমত ৫, ১০, ১৫ কেজি লবন কিনে নিয়েছেন। বাড়তি চাপে নিমিষেই ফুরিয়ে যায় দোকানের লবণের স্টক। পরে ঐ ব্যবসায়ী মহামায়া বাজারের পাইকারী দোকান থেকে আবার কিনে আনেন।
জানা যায়, গত কয়েক সপ্তাহ ধরে হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় ক্রেতারা শঙ্কিত হয়ে পড়েন। এই সুযোগ কাজে লাগিয়ে একটি মহল ফেইসবুকসহ বিভিন্ন মাধ্যমে লবনের দাম বেড়ে গেছে বা যাবে এমন গুজব ছড়িয়ে দেওয়া হয়। এতে ক্রেতারা বিভিন্ন মুদি দোকানে লবন কিনতে হুমড়ি খেয়ে পড়েছেন। আর এতে অসাধু ব্যবসায়ীরা বাড়িয়ে দিয়েছেন লবনের দাম।
অনেক ব্যবসায়ী আবার লবন কিনে মজুদও করছেন। অথচ প্রশাসন বলছে, লবণের দাম বৃদ্ধির খবর পুরোটাই গুজব। কেউ উদ্দেশ্য প্রণোদিতভাবে এই গুজব ছড়াতে পারে।
মঙ্গলবার (১৯ নভেম্বর) চাঁদপুর সদর উপজেলার মহামায়া বাজার, মতলব দক্ষিণ উপজেলার মাষ্টার বাজার, হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে লবন গুজবে মুদি দোকানগুলোতে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে। ক্রেতারা বলছেন, পেঁয়াজের মত লবনের দামও বেড়ে যাবে তাই আমরা বেশি করে লবন কিনে রাখছি। পেঁয়াজ ছাড়া তো তরকারি রান্না করা গেছে, কিন্তু লবন ছাড়া তো সবই অচল। তাই আগে থেকেই বেশি বেশি লবন ক্রয় করতে হচ্ছে।
লবনের মূল্য বেশী রাখার অভিযোগে মঙ্গলবার মতলব দক্ষিণ উপজেলার উপাদী মাষ্টার বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত শারমিন। সেসময় বাজারের ৩ মুদি দোকানের মালিককে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।
Facebook Comments

Check Also

শাহরাস্তিতে হার্ডওয়ার দোকান ভষ্মিভূত

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : শাহরাস্তিতে লতিফ হার্ডওয়ার নামে এক দোকান আগুনে ভষ্মিভূত হয়েছে। এতে প্রায় …

vv