ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / লবণের দাম বৃদ্ধির গুজবে মতলব উত্তরের বাজারে লঙ্কাকান্ড!
লবণের দাম বেড়েছে এমন গুজবে মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারে পড়েছে লবন বিক্রির হিড়িক।

লবণের দাম বৃদ্ধির গুজবে মতলব উত্তরের বাজারে লঙ্কাকান্ড!

মনিরুল ইসলাম মনির : লবণের দাম বেড়েছে এমন গুজবে মতলব উত্তর উপজেলার বিভিন্ন বাজারে পড়েছে লবন বিক্রির হিড়িক। ‘লবণের দাম বৃদ্ধি পেয়েছে, প্রতি কেজি লবন ১শ’ থেকে ১শ’২০ টাকায় বিক্রি হচ্ছে’ এমন গুজবে মঙ্গলবার সকাল থেকে বাজারের বিভিন্ন দোকানে ভিড় করে লবন ক্রয় করেছেন সাধারণ ক্রেতারা। গুজবে বিভ্রান্ত হয়ে বেশি মুনাফার লোভে বাজারের কয়েকটি দোকানে লবণ বিক্রি বন্ধ করে দিয়েছে বলেও জানিছেন স্থানীয় সচেতন মহল। এতে সাধারণ মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ছেংগারচর বাজারের জাহাঙ্গীর আলম নামের এক ব্যবসায়ি জানান, লবনের দাম বৃদ্ধি পেয়েছে এমন খবরে মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতারা তার দোকানে লবন কিনতে ভিড় করেছেন। পূর্বের মূল্য অনুযায়ী লবন বিক্রি করেছেন বলে একদিনে এতো বেশি পরিমাণ লবন বিক্রি করেছেন যা দুই থেকে তিন সপ্তাহেও বিক্রি করা যেতো না।

জিয়া নামে আরেক ব্যবসায়ী বলেন, সকাল থেকেই লবনে বিক্রি বেড়ে গেছে। লবনের জন্য ডিরারের সাথে যোগাযোগ করে লবন আনা হয়েছে ক্রেতাদের চাহিদা মেটাতে।

সফিক নামের এক ক্রেতা জানান, লোকের মূখে শুনেছেন লবণের দাম প্রতি কেজিতে বেড়ে ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে। দাম বৃদ্ধির খবর শুনে সন্ধ্যা বেলা বাজারে গিয়ে ৫ কেজি লবন কিনেছেন। নাইম, শিখা আক্তার, নারায়ণ শীল, দীলিপ শীল, শ্যামল বাড়ৈ, শাওন, বাশার’সহ একাধিক ক্রেতারা জানান, লোকের মূখে শুনেছেন লবণের দাম বৃদ্ধি পেয়েছে। তাই পেয়াজের মতো করে লবনের জন্য যাতে ঝামেলা পোহাতে না হয় তাই আগেভাগেই লবন ক্রয় করে নিয়েছেন।

স্থানীয় সচেতন মহলের অভিযোগ, লবনের দাম বৃদ্ধির গুজবে বাজারের কতিপয় কিছু অসাধু ব্যবসায়ি ইতোমধ্যে লবন বিক্রি বন্ধ করে দিয়েছেন। তাছাড়া গুজবে বিভ্রান্ত হয়ে ক্রেতারা যখন লবন কিনতে বাজারে এসেছেন অধিকাংশ দোকানী চড়া দামে লবন বিক্রি করার লোভে ক্রেতাদের কাছে ২ কেজির বেশি লবন বিক্রি করেননি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, একটি বিশেষ কু-চক্রি মহল লবনের দাম বৃদ্ধি পেয়েছে এমন গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। গুজবে কান না দিতে সাধারণ মানুষের প্রতি আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, দ্রব্য মূল্য স্বাভাবিক রাখতে বিভিন্ন বাজার মনিটরিং করা হচ্ছে।

Facebook Comments

Check Also

আবুল বাসার রনি কৃষ্ণপুর জোহরা বালিকা উবি’র কো-অপ্ট সদস্য মনোনীত

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়ের নব গঠিত ব্যবস্থাপনা কমিটির …

vv