ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / রামপুরে কামরাঙ্গা উবি ও কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায়
কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষককে বিদায়ী শুভেচ্ছা উপহার তুলে দিচ্ছেন প্রতিষ্ঠানের শিক্ষক ও আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ অন্যান্য অতিথিবৃন্দ।

রামপুরে কামরাঙ্গা উবি ও কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায়

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষকের বিদায় ও ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান মঙ্গলবার (২৮ জানুয়ারী) বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের অভিবাবক সদস্য ও পিটিআই এর সভাপতি মোঃ শাহাদাত হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে, সহকারী শিক্ষক মোঃ নূরে আলমের সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মির্জা মো: শহিদুল ইসলাম, সাধারন সম্পাদক আল মামুন লিটু। বিদায় অনুষ্ঠানে বক্তারা বলেন, তোমরাই আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যৎ। তোমরা ভাল করে পড়ালেখা করে আগামীতে দেশের হাল ধরতে হবে। তোমাদের উপর পরবর্তী দিনগুলো নির্ভরশীল। শিক্ষার্থীদের পরীক্ষা সম্পর্কিত বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন। সেই সাথে বিদায়ী অবসরপ্রাপ্ত শিক্ষকের সু স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সকলের নিকট দোয়া চেয়েছেন বক্তারা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের অভিবাবক সদস্য মো: মফিজুল ইসলাম খন্দকার, সহকারী শিক্ষক মো: জাহাঙ্গীর আলম প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হোসেন।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: মাহবুবুর রহমান পাটওয়ারী, বিদ্যালয় ও কলেজের অভিবাবক সদস্য মো: আবু সাঈদ বেপারী, অনাথ চন্দ্র দাস, রুমা বেগমসহ এলাকার সুধীজন, রাজনীতিবিদ, অভিভাবক, শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ। অনুষ্ঠানের প্রথম পর্বে কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজে ৪৩ বছরের শিক্ষকতা জীবন সমাপ্ত করে অশ্রুসিক্ত নয়নে দীর্ঘক্ষণ বিদায়ী বক্তব্য রাখেন সহকারী শিক্ষক বাবু বলাই চন্দ্র মজুমদার। তাঁর বক্তব্যে উপস্থিত নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সকলের কাছ থেকে বিদায় নেন এই প্রবীন শিক্ষক।

সে সময় অবসরপ্রাপ্ত প্রবীন এই শিক্ষকের উদ্দেশ্যে বিদায় বানী পাঠ করেন সহকারী শিক্ষক মো: নূরে আলম ও দশম শ্রেণীর ছাত্রী আফরোজা আক্তার। বিদায় অনুষ্ঠানে কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক বাবু বলাই চন্দ্র মজুমদারকে শুভেচ্ছা উপহার তুলে দেন শিক্ষক ও আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ অন্যান্য অতিথিবৃন্দ।

কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন।

অনুষ্ঠান শেষে মুসলিমদের নিয়ে কামরাঙ্গা ফাজিল মাদ্রাসার শিক্ষক এ.এফ.এম সাইফুল্লাহ এবং মো: আমির হামজার যৌথ পরিচালনায় দোয়া ও মুনাজাত অনুষ্ঠান সম্পন্ন হয়।

অন্যদিকে সনাতন ধর্মালম্বীদের নিয়ে অন্য একটি কক্ষে উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক পুরোহিত শ্রী মতি লাল সরকার প্রার্থনা করেন। সনাতন ধর্মলম্বীদের নিয়ে আলাধা ভাবে প্রার্থনা করার বিষয়ে বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হোসেন বলেন, আমরা সেই ২০১০ সাল থেকে এ উদ্যোগ গ্রহণ করেছি।

আমার জানা মতে উপজেলায় অল্প সংখ্যক বিদ্যালয়ের মধ্যে আমরা স্থান নিয়েছি এমন উদ্যোগে। ধর্ম ভিন্ন ভিন্ন হতে পারে কিন্তু আয়োজনটা সবার।

উল্লেখ্য, এ বছর উক্ত বিদ্যালয় থেকে ৫২ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

Facebook Comments

Check Also

৪ টাকার জন্য অভিযোগ দিয়ে ১২৫০ টাকা পেলেন ভ্যানচালক

শরীয়তপুর : শরীয়তপুরে করোনা আতঙ্ক ছড়িয়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে অব্যাহত রয়েছে ভোক্তা অধিকারের মনিটরিং অভিযান। অভিযানে …

vv