Home / অর্থনীতি / রাত পোহালেই ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন

রাত পোহালেই ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন

এস. এম ইকবাল : দীর্ঘ ১৬ বছর পর ফরিদগঞ্জে বাজার কমিটির নির্বাচন হতে যাচ্ছে আজ।

২১ অক্টোবর বুধবার ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন, এই দিন সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভোট প্রদান করতে পারবেন ভোটার গন।

জানাযায়, প্রায় মোট ৮শত ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন কমিশন ভোট গ্রহণ সুসম্পন্ন করার লক্ষ্যে বুথ স্থাপন সহ নানাবিধ কাজ করছে। তবে যেহেতু করোনাকাল তাই ভোটার প্রার্থী ও সমর্থক সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা বাজারের প্রতিটি ভোটারের কাছে ভোট প্রার্থনা করে ঘুরছেন। দুপুর থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত একটানা চলছে প্রচার। পুরো বাজারে পোস্টার ব্যানার ও লিফলেটে ছেয়ে গেছে। জমজমাট একটি নির্বাচেনর প্রত্যাশা করছেন ভোটার ও প্রার্থীরা। একইভাবে পৌর মেয়র মাহফুজুল হকও একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য অনঢ় রয়েছেন।

দীর্ঘদিন পর হলেও বাজারের ব্যবসায়ীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পেয়ে আনন্দিত। তারা জানান, বিজয়ী যিনি হউন না কেন, ফরিদগঞ্জ বাজারের ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় তারা সর্বদা পাশে থাকবেন বলে প্রত্যাশা করছেন।

বাজারে সহস্রাধিক ব্যবাসায়ী থাকলেও পৌর কর্তৃপক্ষ এবং নির্বাচন পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক শুধুমাত্র ২০১৯-২০ অর্থ বছরের ট্রেডলাইসেন্স ও প্রকৃত ব্যবসায়ীরা নির্বাচনে ভোট দিতে পারবেন।

নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও পৌরসভার সচিব এ কে এম খোরশেদ আলম জানান, নিবার্চনে মোট ১৭টি পদের জন্য ব্যবসায়ীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইতিমধ্যেই প্রতীক বরাদ্দসহ আগেই সকল কাজ সম্পন্ন হয়েছে। তবে সাধারণ সদস্য পদে ৬টি, ক্রীড়া সম্পাদক, প্রচার সম্পাদক পদে একজন করে প্রার্থী থাকায় মোট ৮টি পদের প্রার্থীরা ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

গত ১২ অক্টোবর সোমবার চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর সোমবার পর্যন্ত প্রার্থীরা প্রচারের সুযোগ পেয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে ২ জন ও সাধারন সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, সাবেক বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক শাহাদাত মিয়া (প্রতীক মোবাইল ফোন), বিশিষ্ট ব্যবসায়ী ফারুকুল ইসলাম(প্রতীক ছাতা)।

সাধারণ সম্পাদক পদে ৩জন প্রতিদ্বন্দ্বিতা করছেন । এরা হলেন, অহিদ পাটওয়ারী (আনারস), মিজানুর রহমান বাবুল (চশমা), নুরুল আমিন পাটওয়ারী ( মোমবাতি)।

সহ-সভাপতির ২টি পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, মাসুদুর রহমান ( চেয়ার), আলী হায়দার পাঠান (টেবিল) ও শফিকুর রহমান মৃধা ( গোলাপফুল)।

সহ-সাধারণ সম্পাদক পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন । এরা হলেন, আবুল হোসাইন জহির (দোয়াত কলম) ও শিমুল পাটওয়ারী (বই)।

সাংগঠনিক সম্পাদক পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন । এরা হলেন, আনোয়ার হোসেন (টিয়াপাখি) ও নজরুল ইসলাম (মোরগ)।

কোষাধ্যক্ষ পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন । এরা হলেন সোহেল পাটওয়ারী (আম), আবুল হোসেন (চাকা)।

দপ্তর সম্পাদক পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন ফিরোজ আলম (জগ) ও মাইনুল হাছান (কাপ পিরিজ)।

গত ১১ অক্টোবর রোববার দুপুরে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক ব্যবসায়ীদের সাথে আলোচনা শেষে নির্বাচনের তারিখ ঘোষনা করেন। এর আগে চলতি বছরের ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠানের তারিখ থাকলেও করোনা জনিত কারণে তা স্থগিত হয়ে যায়।

Facebook Comments

Check Also

সড়কে একসঙ্গে একই পরিবারের ছয়জন লাশ, কান্নার রোল

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় টাঙ্গাইলের নাগরপুরের একই পরিবারের নিহত ছয়জনের বাড়িতে চলছে শোকের মাতম। শুক্রবার (৪ …

Shares
vv