ব্রেকিং নিউজঃ
Home / জনপ্রতিনিধি / রাজরাজেশ্বর ইউনিয়নে জেলেদের মাঝে জাটকার চাল বিতরণ
রাজরাজেশ্বর ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী।

রাজরাজেশ্বর ইউনিয়নে জেলেদের মাঝে জাটকার চাল বিতরণ

গাজী মো. ইমাম হাসান : চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নে জেলেদের মাঝে জাটকা রক্ষা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে। ২১ মার্চ রোববার ইউনিয়নের নদীসিকিস্তি বিভিন্না চর এলাকায় ইঞ্জিন চালিত ট্রলারযোগে তালিকাভুক্ত ২ হাজার ৬শ’ ১২জন জেলে পরিবাবের মাঝে এই চাউল বিতরণ করা হয়। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী হযরত আলী বেপারী উপস্থিত থেকে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

তিনি জানান, এ ইউনিয়নের ২ হাজার ৬শ’ ১২জন তালিকাভুক্ত জেলে রয়েছে। তবে এবারো আমরা অন্যান্য ইউনিয়নের মতোই ৭শ’ ৬ জন জেলের চাল কম পেয়েছি। ২ধাপে প্রাপ্ত ১৫৫. ৪৪০ টন চাল ইউনিয়নের নিবন্ধিত ২ হাজার ৬শ’ ৪৯জন জেলের মধ্যে সমবন্টন করে বিতরণ করা হয়।

হাজী হযরত আলী বেপারী আরো বলেন, আমাদের মানীয় প্রধানমন্ত্রী এই মহামারির সময়েও গরীব অসহায় মানুষদের জন্যে সহায়তা অব্যাহত রেখেছেন। এই জন্যে আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। পাশাপাশি আমাদের চাঁদপুরবাসীর অভিভাবক মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি মহোদয়কে রাজরাজেশ্বরবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। কারণ, নদীভাঙন সহ যে কোনো ক্লান্তিকালে তিনি আমাদের পাশে থেকেছেন। তিনি এই ইউনিয়নের উন্নয়নে সবচেয়ে বেশি নজর রাখছেন।

চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন ট্যাক অফিসার (উপজেলা কৃষি কর্মকর্তা) আমিরুল ইসলাম, ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন বেপারী, সিনিয়র সহ-সভাপতি শাজাহান মোল্লা, ইউনিয় মেম্বার আলী আহমেদ বকাউল, মুকবুল হোসেন প্রধানিয়া, পারভেজ গাজী রনি, ইব্রাহীম কামাল সিরাজ, আবু বকর পাটওয়ারী, শফিউল কুড়ালী, জাহাঙ্গীর সরকার, হাসান আলী দেওয়ান, হানিফ বেপারী, মহিলা মেন্বার ময়না বেগম, লুৎফা বেগম, মরিয়ম বেগম, উপজেলা যুবলীগের সদস্য শাহাজালাল বন্ধুকসী, এমবি কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাচ্চু মাস্টার, ইউনিয়ন যুবলীগের সভাপতি শওকত আলী গাজী, সাধারণ সম্পাদক শাহাজালাল প্রধানিয়া, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক বিল্লাল দেওয়ানসহ আরো অনেকে।

উল্লখ্য জাতীয় সম্পদ জাটকা রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত সরকার অভয়াশ্রম ঘোষণা করেছেন। এ সময় জাটকাসহ সব ধরনের মাছ আহরণ, ক্রয়-বিক্রয়, মওজুদ ও পরিবহন নিষিদ্ধ। জাটকা না ধরার জন্যে সরকার নিবন্ধিত জেলেদের এ খাদ্য সহায়তা দিয়েছে। সেই আলোকে ইউনিয়নের ২ হাজার ৬শ’ ৪৯জন তালিকাভুক্ত জেলের মধ্যে ১ হাজার ৯শ’ ৪৩ জন জেলের চাল বরাদ্দ এসেছে। ৭শ’ ৬ জন জেলের চাল বরাদ্দ আসেনি। তাই প্রাপ্ত চাল ২ হাজার ৬শ’ ৪৯জন জেলের মধ্যে সমবন্টন করা হয়।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv