ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / রাজবন্দিদের মুক্তি ছাড়া জাতীয় ঐক্য সম্ভব নয় : বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল বেঙ্গল

রাজবন্দিদের মুক্তি ছাড়া জাতীয় ঐক্য সম্ভব নয় : বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল বেঙ্গল

স্টাফ রিপোর্টার : রাজবন্দিদের মুক্তি ছাড়া কোনভাবেই জাতীয় ঐক্য সম্ভব নয় বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল। স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধের একজন গেরিলা যোদ্ধা হিসেবে বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে বেঙ্গল বলেন, সরকারের পক্ষ থেকে জাতীয় ঐক্যের কথা বলা হয়েছে। অথচ বর্তমান সরকারের দমন পিড়নে হাজার হাজার ভাই এখনও করাবন্দি ও নিখোঁজ। গুম ও খুনের শিকার হাজার হাজার রাজনৈতিক সহযোদ্ধা। তাদের বাদ দিয়ে কীভাবে জাতীয় ঐক্য সম্ভব। তাই সরকারের উদ্দেশ্যে বলছি, আপনারা রাজবন্দি মুক্তি দিন, নিখোঁজ যারা তাদের ফিরিয়ে দিন। তাদের মিথ্যা মামলাগুলো প্রত্যাহার করে নিন। অন্যথায় এদেশের কোনোদিনও জাতীয় ঐক্য সম্ভব নয়।

তিনি আরো বলেন, দেশনেত্রীর মুক্তি প্রমাণ করে তিনি নির্দোষ ছিলেন। তাকে অন্যায়ভাবে জেলবন্দি রাখা হয়েছিলো। মিথ্যা মামলা দিয়ে তাকে নির্যাতন করা হয়েছে। যেহেতু সরকার খালেদা জিয়াকে মুক্তি দিয়েছে, সেহেতু যারা রাজবন্দি আছেন তাদেরও মুক্তি দিবে।

ইসমাঈল হোসেন বেঙ্গল আরো বলেন, করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় বিশ্বের বিভিন্ন দেশের জেলখানা থেকে বন্দীদের ছেড়ে দেওয়া হচ্ছে। ইরানে, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, এমনকি ভারতেও কিছু কিছু বন্দিদেরকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।

তাই আমি বাংলাদেশে যারা শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে বন্দি রয়েছে তাদের মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ৫ হাজার ১৫১ প্রবাসীর প্রবেশ : কোয়ারেন্টাইনে ১৮৮

প্রিয় চাঁদপুর : বিশ্বজুড়ে করোনা আতঙ্ক আর উৎকন্ঠা। এরমধ্যে চাঁদপুরে করোনা আক্রান্ত নেই। আছে উৎকন্ঠা। হোম …

vv