ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / যোগ্য বাবার যোগ্য সন্তানের হাতে বাংলাদেশ : অ্যাড. জিল্লুর রহমান জুয়েল
মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা যুবলীগের উদ্যোগে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ এডভোকেট মোঃ জিল্লুর রহমান জুয়েল।

যোগ্য বাবার যোগ্য সন্তানের হাতে বাংলাদেশ : অ্যাড. জিল্লুর রহমান জুয়েল

সাইদ হোসেন অপু চৌধুরী : মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা যুবলীগের উদ্যোগে ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জীবন ভিত্তিক রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ (১৫ ডিসেম্বর) রোববার সকালে বিদ্যালয়ের ক্লাশ রুমে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট মোঃ জিল্লুর রহমান জুয়েল।
তিনি তার বক্তব্যে বলেন আওয়ামী লাগ সরকার সব সময় শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাবার পথেই হেঁটেছেন। আধুনিক পদ্ধতিতে আনন্দময় পরিবেশে পড়াশোনার সঙ্গে সঙ্গে প্রযুক্তির সঙ্গেও পরিচিত হচ্ছে শিশুরা। আমাদের লক্ষ্য, শিশুদের নৈতিকতা এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলা। তাদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস শেখানো। বাঙালি জাতির গৌরবগাথা আর বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের সঙ্গে শিশুদের পরিচয় করিয়ে দেওয়া। বাঙালির অধিকার আদায়ে যিনি জীবনের মূল্যবান ১৩টি বছর কারাগারে কাটিয়েছেন, তার জীবনী থেকেই শিশুরা শিখছে আত্মত্যাগের অনুপ্রেরণা।
বঙ্গবন্ধুর উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী এবং যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এখন সমগ্র বিশ্বের উন্নয়নের রোড মডেল। তার নেতৃত্বে হয়েছে সমুদ্রজয়, শিক্ষাখাতে বিপ্লব সাধিত হচ্ছে। শিল্প-সাহিত্য, খেলাধূলায় ঈর্ষণীয় সাফল্য দেখাচ্ছে বাংলাদেশের ছেলে-মেয়েরা। ডিজিটাল বাংলাদেশের সাফল্য ছড়িয়ে পড়েছে গ্রাম-গঞ্জে। এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সাফল্যের আন্তর্জাতিক স্বীকৃতি মিলছে। যোগ্য বাবার যোগ্য সন্তানের হাতে বাংলাদেশ। এ উন্নয়নের পথচলা নিরন্তর।
তাই শিক্ষার শক্তিকে কাজে লাগিয়ে উন্নত বাংলাদেশ বিনির্মাণের পথে হাঁটছি আমরা। দেখছি নতুন স্বপ্ন, নতুন সম্ভাবনা। আমরা বিশ্বাস করি, বাংলাদেশ শত বাধা পেরিয়ে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
তিনি আরো বলেন আমাদের নেত্রী ডাঃ দীপু মনি এমপিকে শিক্ষামন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। দীপু আপা তারেই ধারাবাহিকতা রেখে শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট মোঃ হুমায়ুন কবির সুমনের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান সামনু, যুগ্ম আহ্বায়ক মোঃ তাজুল ইসলাম মিয়াজীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম আহ্বায়ক ও কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, জেলা যুবলীগের  সদস্য আব্দুল গনি গাজী, সদর উপজেলা যুবলীগের সদস্য জাহাঙ্গীর কবির কিশোর, রাসেল কাজী, শাহাজাহান মোল্লা, আবু হাসনাত নয়ন গাজী, পৌর যুবলীগের সদস্য এডভোকেট কবির হোসেন চৌধুরী, ওমর ফারুক আজমির, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মোঃ রাসেল আখন্দ, আশিকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ শাহ আলম গাজী, মামুন মাল, বিষ্ণুপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক জহির উদ্দিন মিয়াজী, বাগাদী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আজিজ পাঠান, যুগ্ম আহ্বায়ক মাসুদ গাজী, তরপুরচন্ডী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তাজুল ইসলাম শেখ, জেলা ছাত্রলীগ নেতা জি এম রাকিব, ১৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সজীব , সাধারণ সম্পাদক সাফায়েত খান শুভ।
আলোচনা সভা শেষে প্রতিযোগিতায়  অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।
Facebook Comments

Check Also

আওয়ামীলীগ ভোট ও ভোটারদের সবচেয়ে বেশী ভয় পায় : চাঁদপুরে ড. রেজা কিবরিয়া

মো. মজিবুর রহমান রনি : ‘গণতন্ত্র উদ্ধারে জাতীয় ঐক্য গড়ে তুলুন’ স্লোগানকে সামনে রেখে গনফোরাম …

vv