ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে চলছে ভড়ঙ্গারচর সপ্রাবি’র কার্যক্রম

মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে চলছে ভড়ঙ্গারচর সপ্রাবি’র কার্যক্রম

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের ভড়ঙ্গারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে চলছে বিদ্যালয়ের পরিচালনা কমিটির কার্যক্রম।

বিদ্যালয়ের পরিচারনা কমিটির সভাপতি মোঃ মজিবুর রহমান হাওলাদারের মৃত্যুর বছর পেরিয়ে গেলে ও কমিটি করার উদ্যােগ নেই বিদ্যালয়ের কর্তৃপক্ষের। ভারপ্রাপ্ত সভাপতি দিয়ে কার্যাক্রম চালালে ও তার মেয়াদ ও শেষ হয়েছে প্রায় ৭মাসে পড়েছে। এমনিতেই চলমান করোনার পরিস্থিতিতে বিদ্যালয়গুলো বন্ধ রয়েছে। এতে কমলমতি শিক্ষার্থীদের লেখা পড়ার কিছুটা হলেও ব্যাঘাত হচ্ছে।

করোনা পরিস্থিতি শীতিল হলে বিদ্যালয়গুলো খুললে শিক্ষার্থীদের গুনগত লেখা পড়ার মান ঠিক রাখতে যোগ্য পরিচালনায় কমিটির প্রয়োজন রয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে। চলমান লকডাউনের মধ্য দিয়ে যদি বিদ্যালয়ের কমিটি করার উদ্যােগ নেন বিদ্যালয় কর্তৃপক্ষ, তাহলে বিদ্যালয় খুললে বিদ্যালয়ের শিক্ষারমান ঠিক থাকবে। নিয়মিত বিদ্যালয়ের অভিভাবকদের নিয়ে মহিলা সমাবেশ, অভিভাবক সমাবেশ করা যাবে। শিক্ষার্থীদের লেখাপড়ার করার বিভিন্ন বুদ্ধি পরামর্শ দিয়ে পেছনের লেখাপড়া রিকভারি করা যাবে। তাই সব বিষয়ে বিবেচনা করে দ্রুত বিদ্যালয়ের কমিটি করার উদ্যােগ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলে উদ্যােগ নেওয়ার জন্য এলাকাবাসী দাবি জানিয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, বিদ্যালয়ের কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০২০ সালের নভেম্বর মাসে। এখন বিদ্যালয়ের নতুন কমিটি করা হয়নি লকডাউনের জন্য সব কিছু বন্ধ রয়েছে। তবে বিদ্যালয়ের কমিটি করার দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য এ এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ১৯৮১ সালে বিদ্যালয়ি রেজিঃ ভুক্ত স্কুল হিসেবে শুরু হয়, বিদ্যালয়ের শিক্ষারগুনগতমান দেখে বর্তমান সরকারের আমলে বিদ্যালয়টি সরকারি হিসেবে অন্তভুক্ত হয়।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv