ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / মেধাবী শিক্ষার্থী প্রণয়’র পাশে সহায়তা নিয়ে ধনাঢ্য ব্যাবসায়ী 

মেধাবী শিক্ষার্থী প্রণয়’র পাশে সহায়তা নিয়ে ধনাঢ্য ব্যাবসায়ী 

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : দারিদ্রতাকে জয় করা অদম্য মেধাবী শিক্ষার্থী প্রণয় বর্মণের পাশে দাঁড়িয়েছেন এবার সুনামগঞ্জের এক ধনাঢ্য ব্যবসায়ী।
জানা গেছে, শনিবার দুপুরে (১৫ মে) ব্যাবসায়ী বরেন্দ্র পাল সিতেশ-এর নিজবাড়িতে প্রণয়-এর হাতে আর্থিক সহায়তা হিসেবে ১০ হাজার টাকার চেক হস্তান্তর করেন। বরেন্দ্র পাল সিতেশ তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের নয়াবন্দ গ্রামের প্রয়াত বারেন্দ্র পালের ছেলে। ব্যাবসায়ীক প্রয়ােজনে তিনি ময়মনসিংহ জেলা শহরে স্বপরিবারে বসবাস করে আসছেন তিনি। এসময় স্হানীয় ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য বিষ্ণুপদ পাল, স্হানীয় যুবলীগনেতা দুলাল কান্তি পাল আকাশ, সমাজকর্মী হুসাইন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে গত ১১ এপ্রিল সুনামগঞ্জের জেলা প্রশাসক মাে. জাহাঙ্গীর হোসেন প্রণয়’কে আর্থিক সহায়তা প্রদান করেন।
উল্লেখ, শ্রী কৃষ্ণ ভান্ডার নামে ব্যাবসায়ীক প্রতিষ্টানের কর্ণধার বরেন্দ্র পাল সীতেশ বৈশ্বিক এ মহামারীকালে বিগত বছর স্হানীয় সহশ্রাধিক অসহায় পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন। এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টান সহ মসজিদ-মন্দিরে আর্থিক সহায়তা দিয়ে আসছেন এই ধনাঢ্য ব্যবসায়ী।
প্রণয় তাহিরপুর উপজেলা সদরের মধ্যতাহিরপুর (খলাহাটি) গ্রামের নারায়ণ বর্মণ ও মনি বর্মণের ছেলে। শতকষ্টের মাঝেও পড়ালেখা চালিয়ে প্রণয় এবার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে (মেধা তালিকায় ৪৩৬ নং মেধাক্রমে) ভর্তি হওয়ার সুযোগ পান। কিন্তু অর্থাভাবে ভর্তি হতে পারছিলেন না এই মেধাবী শিক্ষার্থী।
প্রসঙ্গত, সম্প্রতি প্রণয়’কে নিয়ে একাধিক গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়।  অন্যদিকে গত ৯ এপ্রিল প্রণয়কে ফুলেল শুভেচ্ছা দিয়ে সহযোগিতার আশ্বাস দেন তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্দু চৌধুরী বাবুল। তাকে সহযোগিতার জন্য সােনালী ব্যাংক তাহিরপুর উপজেলা শাখায় প্রণয়ের নামে একটি একাউন্ট (নং- 5911301027013) খুলে দেন এই জনপ্রডিনিধি। এরআগে প্রণয়কে নিয়ে নিজের ফেসবুকে একটি পােস্ট দেন স্হানীয় সংবাদকর্মী রাজন চন্দ। এরপরই প্রণয়ের বিষয়টি সামনে আসে।
প্রণয় বর্মণের বাবা একজন মৎস্যজীবী এবং মা মনি বর্মণ পাথর শ্রমিকের কাজ করে জীবিকা নির্বাহ করেন। এই দম্পতির দুই ছেলে এক মেয়ের মধ্যে প্রণয় দ্বিতীয়। ২০১৮ সালে তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ এবং ২০২০ সালে সিলেট সরকারি কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন প্রণয়।
Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv