ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / মেঘনার অস্বাভাবিক জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে হাইমচরের বসতঘর

মেঘনার অস্বাভাবিক জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে হাইমচরের বসতঘর

মোঃ সাজ্জাদ হোসেন রনি, হাইমচর : মেঘনা তীরবর্তী অঞ্চল চাঁদপুরের অন্যতম উপজেলা হাইমচর। প্রতি বছরই বর্ষা সৃজনে বৃষ্টির পানিতে থইথই করে সমগ্র উপজেলার প্রত্যন্ত অঞ্চল। তারমধ্যে মেঘনার জোয়ারে প্লাবিত হয় মেঘনা তীরবর্তী নিচু গ্রামগুলো। ডুবে যায় শতশত মানুষের চলাচলের রাস্তাসহ বসতঘর।
এবছর মেঘনায় অনাকাঙ্ক্ষিত জোয়ারের কারণে মেঘনা তীরবর্তী অঞ্চলের বাড়ীঘরসহ প্রত্যন্ত অঞ্চলে চলচলের রাস্তাও ডুবে গিয়েছে পানিতে। একদিকে মহামারী করোনার ভয়াল থাবা অন্যদিকে মেঘনার জোয়ার। উভয় সঙ্কটে পড়ে গরীব, দুঃখী, অসহায়, কর্মহীন, দিনমজুর পরিবারগুলো পড়েছে বিপাকে।
উপজেলার প্রত্যন্ত অঞ্চলের এমন খবর পাওয়া মাত্রই সদ্য করোনামুক্ত হওয়া হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বন্যা প্লাবিত অঞ্চল পরিদর্শনে যান। অসহায়, কর্মহীন, দিনমজুর পরিবারের প্রত্যেককে সান্তনা দিয়ে তিনি বলেন- ‘আমার ঘরে যতক্ষন পর্যন্ত খাবার থাকবে, ততক্ষণ উপজেলার একজন মানুষকেও অনাহারে থাকতে দিবো না’ ইনশাআল্লাহ।
তিনি আরও বলেন,যতক্ষন আল্লাহ আমাকে সুস্থতার সাথে বাঁচিয়ে রাখবেন ততক্ষণ আমার সর্বস্ব দিয়ে হলেও জনগণের সেবা করে যাবো।।এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের নেতৃবৃন্দুরা ও এলাকার ভুক্তভোগী জনগণ।
Facebook Comments

Check Also

হাজীগঞ্জে স্ত্রীর মৃত্যুর পর চলে গেলেন স্বামী

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জে করোনা আক্রান্ত হয়ে স্ত্রীর মৃত্যুর ৫ দিন পর স্বামীও করোনা উপসর্গে …

vv