ব্রেকিং নিউজঃ
Home / সম্পাদকীয় / মৃত্যু নিয়ে রাজনীতি কাম্য নয়……….

মৃত্যু নিয়ে রাজনীতি কাম্য নয়……….

মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, কোন সন্দেহ থাকার কথা নয়। মৃত্যুর পর একজন মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাপন করা হবে এটাই কাম্য ও প্রত্যাশিত। চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নের নোয়াহাটা গ্রামের মুক্তিযোদ্ধা হোসেন মাস্টারের মৃত্যুর খবর আমরা সংবাদপত্রে পড়েছি।

মুক্তিযোদ্ধা হোসেন মাস্টারের মৃত্যুর খবরকে কেন্দ্র করে একদল সংঘবদ্ধ হলুদ সাংবাদিক ও প্রতিহিংসাপরায়ন পরাজিত এলাকার সাবেক জনপ্রতিনিধি কর্তৃক মুক্তিযোদ্ধার কবর দেয়ার ঘটনায় বিভ্রান্ত ছড়ানোর ঘটনাটি সত্যিই দুঃখজনক এবং নিন্দনীয়।

সংবাদপত্রের খবরে বলা হয়েছে, মুক্তিযোদ্ধা হোসেন মাস্টার মৃত্যুর পূর্বে তাঁর কবরস্থান নির্ধারণ করে গেছেন। সে নির্ধারীত জায়গা রাস্তার পার্শ্ববর্তী স্থানে হওয়ায় কবর খোড়ার সময় এলাকার একদল সুবিধাবাধি রাজনৈতিক নেতারা সেখানে বাঁধা সৃষ্টি করে অপপ্রচার চালায় এই বলে- হোসেন মাস্টার রাস্তাতেই কবরের জায়গা নির্ধারণ করে গেছেন। এই অপপ্রচারে বিভ্রান্ত হয়ে সুবিধাবাধি রাজনৈতিক নেতাদের ভাড়াটেরা কবর খুড়তে বাঁধা দেয়। এই ঘটনায় বিভ্রান্তির সৃষ্টি হলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা আঁচ করতে পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের একান্ত প্রচেষ্টা ও সহযোগীতায় রাস্তার পার্শ্ববর্তী স্থানেই হোসেন মাস্টারের কবরের জায়গা নির্ধারণ করা হয়। আর এতেই উত্তেজিত হয়ে পড়ে পরাজিত এলাকার জনপ্রতিনিধির ভাড়াটেরা।

একজন জনপ্রতিনিধির মান-সন্মান ক্ষুন্ন করতে বিভ্রান্তি ছড়িয়ে এলাকার মানুষের মনে ক্ষোভের আগুন জ্বেলে নিজের জনপ্রিয়তাকে তুলে ধরার এহেন অপরাজনৈতিক কর্মকান্ড সত্যিই লজ্জাজনক ও আপত্তিকর। প্রতিহিংসার রাজনীতি এখন সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করে মৃত ব্যক্তির কবর পর্যন্ত পৌঁছেছে। যা আমাদের নৈতিকতা, মানবিকতারই সঙ্খলনের চিত্র।

একজন মুক্তিযোদ্ধার কবর দেওয়ার ঘটনাতে রাজনৈতিক নেতার এমন নগ্ন আষ্ফালনই তার প্রমান। এসব অনাকাঙ্খিত ঘটনায় সত্যিই আমরা লজ্জিত। পথভ্রষ্ট পরাজিত রাজনৈতিক নেতা এতোটাই প্রতিহিংসা পরায়ন হয়ে নিজের প্রতিদ্বন্ধিকে ঘায়েল করতে মানুষের মৃত্যু নিয়ে রাজনীতির নষ্ট খেলায় মেতে থাকবেন এটা কখনোই কাম্য নয়।

মানুষের মৃত্যু নিয়ে রাজনীতির নষ্ট খেলা বন্ধ হউক এটাই কাম্য।

Facebook Comments

Check Also

শৈত্যপ্রবাহে মানবতা বিকলাঙ্গ!

চলমান শৈত্যপ্রবাহে বিভিন্ন শ্রেণির পেশাজীবি মানুষ থুবড়ে পড়েছে। দিনমজুর, দুস্থ ও ছিন্নমূলের মানুষগুলো শৈত্যপ্রবাহের কাছে …

vv