ব্রেকিং নিউজঃ
Home / আজকের আয়োজন / মুক্তিযু‌দ্ধের বিজয় মেলার ৫ম তম দিনে মু‌ক্তি‌যোদ্ধা‌দের স্মৃ‌তিচারন

মুক্তিযু‌দ্ধের বিজয় মেলার ৫ম তম দিনে মু‌ক্তি‌যোদ্ধা‌দের স্মৃ‌তিচারন

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর মাসব্যাপী মুক্তিযু‌দ্ধের বিজয় মেলার ৫ম তম দিনে মেলা ম‌ঞ্চে স্মৃ‌তিচারন প‌রিষ‌দের ব্যবস্থাপনায় বীর মু‌ক্তি‌যোদ্ধা‌দের যুদ্ধকালীন সম‌য়ের স্মৃ‌তিচারন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।
১০ ডি‌সেম্বর মঙ্গলবার সন্ধ্যায় স্মৃ‌তিচারন অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্তব্য রা‌খেন চঁদপু‌রে মহান মু‌ক্তিযু‌দ্ধের প্রথম ই‌তিহাস লেখক ‌বীর মু‌ক্তি‌যোদ্ধা ডা. দে‌লোয়ার হো‌সেন।
তি‌নি স্মৃ‌তিচারমূলক বক্ত‌ব্যে ব‌লেন, ফ‌রিদগঞ্জ উপ‌জেলার পাইকপাড়ায় জ‌হিরুল হক নেতৃ‌ত্বে পাকবা‌হিনীর সা‌থে যু‌দ্ধের স্মৃ‌তিচারন ক‌রেন। হাসানাবাদ ঠাকুর পাড়ায় আমার কমান্ডার আবুল হা‌সেম‌ শহীদ হন। এম এম বা‌হিনীর প্রধান ছি‌লেন জ‌হিরুল হক পাঠান। এমএম বা‌হিনীর জন্য খাদ্য ও অ‌র্থের ব্যবস্থা হ‌লো। আমরা অর্থ ও খাদ্য ভার‌তের ট্রে‌নিং ক্যা‌ম্পে পাঠাই। আমি এ‌প্রি‌লের ৮ তা‌রিখে  ট্রে‌নিং‌য়ের জন্য ভার‌তে যাই।
‌তি‌নি ব‌লেন, আমার বয়স ৬৭ বছর মিথ্যা ই‌তিহাস বরদাস্ত কর‌তে পা‌রিনা। সং‌ক্ষিপ্ত সম‌য়ে য‌ুদ্ধের ই‌তিহাস বলা ক‌ঠিন। আমি আমরা জা‌তির পিতা বঙ্গবন্ধুর ডা‌কে ওনা‌কে ভাল‌বে‌সে দেশ স্বাধীনের জন্য যু‌দ্ধে ঝা‌পি‌য়ে প‌ড়ি।
মু‌ক্তিযু‌দ্ধের বিজয় মেলার স্টিয়া‌রিং ক‌মি‌টির সাধারন সম্পাদক মু‌ক্তি‌যোদ্ধা মহ‌সিন পাঠা‌নের সভাপ‌তি‌ত্বে স্মৃ‌তিচারন প‌রিষ‌দের যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা সানাউল্লার প‌রিচালনায় প্রধান বক্তার বক্তব্য রা‌খেন ‌নৌ কমা‌ন্ডো বীর মু‌ক্তি‌যোদ্ধা বাচ্চু মিয়া পাটওয়ারী, শু‌ভেচ্ছা বক্তব্য রা‌খেন বীর মু‌ক্তি‌যোদ্ধা ব্যাংকার মু‌জিবুর রহমান।
Facebook Comments

Check Also

মতলব উত্তরে সরিষার বীজ উৎপাদন মাঠ দিবস

মনিরুল ইসলাম মনির : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের সাতবাড়িয়ায় কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল …

vv