ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / জাতীয় / মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে : মাজেদুর রহমান খান
ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে : মাজেদুর রহমান খান

অমরেশ দত্ত জয় : চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন,মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে। কারন তরুনরা যদি মুক্তিযুদ্ধের চেতনা নিজেদের মনে লালন না করে। তাহলে জাতির পিতার সোনার বাংলা বিনির্মানের সেই স্বপ্ন বাস্তবায়িত হবে না। তাই মুক্তিযুদ্ধের ইতিহাসকে বাঁচিয়ে রাখতে মুজিবনগর দিবসকে বাঁচিয়ে রাখতে হবে।
১৭ এপ্রিল বুধবার জেলা শিল্পকলা একাডেমীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আমি গভীরভাবে শ্রদ্ধার সাথে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না।
তিনি মহান ঐতিহাসিক মুজিবনগর দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বলেন, ১৯৭১ সালের ১৭ ই এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে মেহেরপুর জেলার বৈদ্যনাথ তলায় অস্থায়ী সরকার শপথ গ্রহণ করে। আর এটিই ছিলো বাংলাদেশের ১ম গঠিত সরকার। তৎকালীন সময়ে ওই সরকারের অধীনেই মুক্তিযুদ্ধ পরিচালিত হয়েছিলো। অর্থাৎ মুজিবনগর সরকার না হলে বাংলাদেশ নামক দেশটি স্বাধীন হতো না। সেজন্য ১৭ই এপ্রিলের ঐতিহাসিক মুজিবনগর দিবসটি বাংলাদেশের ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। তাই তরুন প্রজন্মকেও ঐতিহাসিক মুজিবনগর দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা শিখাতে হবে।
চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের সভাপতিত্বে এবং ছড়াকার পীযূষ কান্তি বড়ুয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, চাঁদপুর প্রেস ক্লাব সাধারন সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।
এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ সাংগঠনিক অ্যাড. মজিবুর রহমান ভূইয়া, তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, পৌর প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান ঢালী, চাঁদপুর সদর উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান সামনু, জেলা তথ্য কর্মকর্তা মোঃ নুরুল হক, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ, জেলা জাসদ ছাত্রলীগ সভাপতি মিঠুন বিশ্বাস প্রমুখ।
এ সময় জেলার বিভিন্ন স্তরের সুধীজন উপস্থিত ছিলেন।
পরে দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।
Facebook Comments

Check Also

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী …

vv