ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার পর্দা উঠছে আজ : প্রধান অতিথি ডাঃ দীপু মনি

মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার পর্দা উঠছে আজ : প্রধান অতিথি ডাঃ দীপু মনি

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুরবাসীর প্রা‌ণের মেলা মু‌ক্তিযু‌দ্ধের বিজয় মেলা গৌর‌বের ২৮ বছ‌রে পর্দাপণ ক‌রে‌ছে।
কাল ৬ ডি‌সেম্বর মাসব্যাপী বিজয় মেলার আনু‌ষ্ঠা‌নিক উ‌দ্বোধন হ‌তে যা‌চ্ছে। উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত থাক‌বেন শিক্ষামন্ত্রী ডা. দীপু ম‌নি এম‌পি।
৬ ডি‌সেম্বর শুক্রবার সকাল ১০টায় মু‌ক্তিযু‌দ্ধের স্মৃ‌তি বিজ‌ড়িত চাঁদপুর হাসান আল‌ী উচ্চ বিদ্যালয় মা‌ঠ অঙ্গীকার পাদ‌দে‌শে অনুষ্ঠা‌নের শুভ উ‌দ্বোধন ঘোষণা কর‌বেন ষাটের দমশকের ছাত্রলীগ নেতা, ৬৯ এর গণঅ‌ন্দোল‌নের অন্যতম সংগঠক ও মু‌ক্তি‌যোদ্ধা মু‌নির আহমদ।
‌বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত থাক‌বেন জেলা প্রশাসক মোঃ মা‌জেদুর রহমান খান পিএএ, পু‌লিশ সুপার মোঃ মাহবুবুর রহমানন‌ পি‌পি এম (বার), চাঁদপুর জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি পৌর মেয়র না‌ছির উ‌দ্দিন আহ‌মেদ, মু‌ক্তিযু‌দ্ধের বিজয় মেলা স্টিয়া‌রিং ক‌মি‌টির সভাপ‌তি মু‌ক্তি‌যোদ্ধা এম এ ওয়াদুদ।
উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব কর‌বেন জেলা আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক ও মু‌ক্তিযু‌দ্ধের বিজয় মেলার উপ‌দেষ্টা মন্ডলীর সম্পাদক বীর মু‌ক্তি‌যোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।
এদিকে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার মাঠ ও মঞ্চের কাজ শেষ। এবারের বিজয় মেলায় একটু ব্যতিক্রম ভাবে আয়োজন করেছে মেলা কতৃপক্ষ।
মু‌ক্তিযু‌দ্ধের বিজয় মেলার চেয়ারম্যান এ্যাড‌ভো‌কেট ব‌দিউজ্জামান কিরণ বলেন, মু‌ক্তিযু‌দ্ধের বিজয় মেলায় এবছর বিশেষ করে বঙ্গবন্ধুর শতবর্ষ পালন করা হবে। আমরা এবার প্রতিটি অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেই সকল কার্যক্রম পরিচালিত হবে। প্রতিটি সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ প্রদর্শন করে অনুষ্টান শুরু করবে। অনুষ্ঠানের পূূর্বে আবৃত্তি ও বঙ্গবন্ধুর আত্মজীবনি পাঠ করা হবে।
এ বিষয়ে মাসব্যাপী মু‌ক্তিযু‌দ্ধের বিজয় মেলার মহস‌চিব হারুন আল রশীদ বলেন, এ বছর মু‌ক্তিযু‌দ্ধের বিজয় মেলায় ১২৫টি স্টল রয়েছে। প্রতিদিন বিকেল ৪ টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে। এবার দোকানগুলোতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। মেলায় পুতুল নাছের পরিবর্তে নৌকা ও নাগর দোলা রাখা হয়েছে।
তিনি আরো বলেন, মু‌ক্তিযু‌দ্ধের বিজয় মেলায় এবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির উন্নয়ন চিত্র প্রদর্শন করা হবে। এছাড়াও মু‌ক্তিযু‌দ্ধের স্মৃতি সংরক্ষন ছবি আরো ব্যাপক আয়োজন করা হয়েছে।
Facebook Comments

Check Also

চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাশ হওয়ায় ছাত্রলীগ সভাপতির উদ্যোগে দোয়া

মাসুদ হোসেন : মহান জাতীয় সংসদে চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে বিল পাশ হওয়ায় …

vv