ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / মালিক শ্রমিকের মধ্যে সুসম্পর্ক না থাকলে কখনই পরিবহন খাতে উন্নয়ন সম্ভব নয়
চাঁদপুর জেলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

মালিক শ্রমিকের মধ্যে সুসম্পর্ক না থাকলে কখনই পরিবহন খাতে উন্নয়ন সম্ভব নয়

সাইদ হোসেন অপু : চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারন সভা ও মৃত শ্রমিকদের পরিবারের মাঝে অনুদান বিতরন করা হয়েছে।

২৩ জানুয়ারি মঙ্গলবার দুপুরে পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ের সামনে এই সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

এ সময় তিনি বলেন, মালিক শ্রমিকের মধ্যে সুসম্পর্ক না থাকলে কখনই পরিবহন খাতে উন্নয়ন সম্ভব নয়। তারা একত্রিত থাকলে যে কোন সমস্যা সমাধান সম্ভব। ২০১৪ সালে যেভাবে বাসের মধ্যে পেট্রল বোমা মেরে বাস চালক, শ্রমিক ও যাত্রীদের হত্যা করেছে, তাদেরকে কিন্তু এ বাস-মালিক ও শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করেছে। যার ফলে এখন আর বাস-শ্রমিকদের উপর কেউ কোন অরাজকতা সৃষ্টির পায়তারা করতে পারে না।

চাঁদপুর জেলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারন সভায় মৃত শ্রমিকদের পরিবারের মাঝে আর্থিক অনুদান প্রদান করছেন প্রধান অতিথি পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ ও বিশেষ অতিথি আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল সহ অন্যান্য অতিথিবৃন্দ।

এ সময় তিনি বলেন, বর্তমান সরকার পরিবহনখাতে উন্নয়নে ব্যাপক কার্যাক্রম হাতে নিয়েছে ও এই সরকারই ক্ষমতায় আসার পর শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার ফিরে পেয়েছে। এখন আর কোন শ্রমিক তার প্রাপ্য মজুরী থেকে বঞ্চিত হয় না।

এখন তারা তাদের অধিকার সম্পর্কে সচেতন। তারা এখন উন্নত জীবন যাপনের চিন্তাভাবনা করে। তিনি আরো বলেন, আপনারা জানেন আমরা চাঁদপুরকে ক্লিন চাঁদপুর ও গ্রীন চাঁদপুর এর নামে কার্যক্রম হাতে নিয়েছি। সে কার্যক্রম বাস্তবায়নে চাঁদপুর পৌরসভার যে সকল উন্নয়নমূলক কাজ হচ্ছে তার মধ্যে সড়ক খাত উল্লেখযোগ্য।

এছাড়াও এ বাসস্ট্যান্ড এলাকায়ও যেসব কাজ এখনও বাকী রয়েছে তা আমরা আগামী এক বছরের মধ্যে সম্পন্ন করবো।

চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিং ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রধান নির্বাচন কমিশনার আলহাজ্ব শাহির হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মুন্সির যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বাস-মিনি বাস, মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, বোগদাদ ট্রান্সপোর্টের পরিচালক এবং কুমিল্লা জেলা পরিবহন মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব আবদুল হক, বিআরটিএর সহকারী পরিচালক শেখ মোঃ ইমরান, কচুয়া উপজেলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি গিয়াস উদ্দিন গাজী।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলোয়াত করেন বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব মাও. ক্বারী হেদায়েত উল্লাহ।

Facebook Comments

Check Also

রাষ্ট্র মেরামতের দায়িত্ব নিতে চায় এনডিএম : লায়ন নূরুজ্জামান হীরা

স্বাধীন বাংলাদেশ নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন মহান নেতারা, একটি স্বাধীন ভূখণ্ড পেলেও সে স্বপ্ন থেকে …

vv