ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / মানুষদের ভালোর জন্যে শুধু স্বপ্ন দেখানো নয়, তার বাস্তবায়নও করতে হবে : মাহমুদ জামান

মানুষদের ভালোর জন্যে শুধু স্বপ্ন দেখানো নয়, তার বাস্তবায়নও করতে হবে : মাহমুদ জামান

স্টাফ রিপোর্টার : মানবতার কল্যাণে নিবেদিত প্রাণ’ এই শ্লোগনকে ধারন করে স্বপ্নতরু সামাজিক সংগঠনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, কেককাটা ও পূণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বেলা ১১ টায় বিষ্ণুদী ইসলামিয়া (মোহসিনিয়া) সিনিয়র মাদ্রাসা হলরুমে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।
তিনি তার বক্তব্যে বলেন, স্বপ্নতরু এই সংগঠনের কাজ কি, সংগঠনের নাম ‘স্বপ্নতরু’ থেকে বুঝা যায়। মানুষদের ভালোর জন্যে শুধু স্বপ্ন দেখানো নয়, তার বাস্তবায়নও করতে হবে। নিজের মধ্যে সচেতনতা থাকলে বেশি নয় অল্প কিছু সংখ্যক তরুনরা মিলে সমাজকে সুসংগঠিত করতে পারে।
তিনি আরো বলেন, ধর্মের থেকেও বড় পরিচয় হলো মানুষের মত মানুষ হওয়া। সমাজের জন্যে অনেক অনেক ভালো ভালো কাজ করতে হবে। শুধুমাত্র স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি বা শীতবস্ত্র বিতরন করলেই হবে না। সমাজের উন্নয়নের জন্যে সাধারন মানুষের পাশে থেকে তাদের বিপদেআপদে কাজ করে যেতে হবে। এই ধরনের সামাজিক সংগঠন দেখলে বুঝা যায় যে তরুন প্রজন্ম সবাই বিপদগামী নয়। আশাকরি সমাজের উন্নয়নের জন্যে স্বপ্নতরু সংগঠনটি নিজে স্বপ্ন দেখবে, মানুষকে স্বপ্ন দেখাবে এবং তা বাস্তবায়ন করবে।
স্বপ্নতরু সামাজিক সংগঠনের সভাপতি সাংবাদিক শরীফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্ধোধকের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।
তিনি তার বক্তব্যে বলেন, তোমরা এক-একজন অনেক মানুষের সাহায্য করতে পারবে। তোমাদের কাজ হবে প্রতিটি পাড়া-মহল্লায় গিয়ে গিয়ে সচেতনতা বৃদ্ধিতে কাজ করা। প্রত্যেকের মনের ভিতরের উজ্জ্বলতা বাড়াতে হবে। তোমাদের প্রধান কাজ হবে যে জায়গার যে কাজ তা সম্পন্ন করতে হবে। মিথ্যা বা গুজব থেকে দূরে থাকতে হবে, সাথে সাথে মিথ্যা বা গুজব তথ্য ছড়ানো প্রতিহত করতে হবে। কারন এটাও সামাজিক কাজের অংশ।
তিনি আরো বলেন, আমরা কিশোর বয়সে কয়েকজন বন্ধুরা মিলে নিজেদের পকেট খরচের টাকা বাঁচিয়ে এবং সবার সেই জমানো টাকা দিয়ে মানুষের কল্যানের জন্যে কাজ করতাম। কিন্তু বর্তমানে তরুন প্রজন্মের অনেকেই এই ধরনের সামাজিক কাজে এগিয়ে আসে না। স্বপ্নতরু বিপদগামী তরুনকে সঠিক রাস্তায় ফিরিয়ে আনতে পারে। আশাকরি স্বপ্নতরু তার স্বপ্নকে বাস্তবায়ন করবে। আমরা চাই একটি সুন্দর সমাজ এবং সেই সুন্দর সমাজে আমরা বসবাস করতে চাই।
সংগঠনের সাধারণ সম্পাদক মো: গিয়াস উদ্দিন খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নাসিম উদ্দিন, চাঁদপুর সরকারি কলেজের সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আলাউদ্দিন, জেলা সমাজসেবা কার্যালয়ের রেজিস্ট্রেশন অফিসার মো. মনিরুল ইসলাম, বিষ্ণুদী ইসলামিয়া (মোহসিনিয়া) সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো: জসিম উদ্দিন, শাহরাস্তি শেখ ফজিলুতুন্নেসা মুজিব মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মো: আমিনুল।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: হারুনুর রশিদ চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মাসুদ উল আলম রনি, স্বপ্নতরু সামাজিক সংগঠনের সহ-সভাপতি মামুনুর রশিদ, জাহিদুল ইসলাম খান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মো: মামুনুর রশিদ।
আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দরা ও সংগঠনের কর্মকর্তারা মিলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন।
Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে ছবি না তুলে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিল একদল তরুণ

মাসুদ হোসেন : দরিদ্র মানুষের সম্মানের কথা চিন্তা করে রাতের আঁধারে গোপনে ঘরে ঘরে ত্রাণ …

vv