ব্রেকিং নিউজঃ
Home / টকশো / মানব সেবায় এক দৃষ্টান্ত স্থাপন করলেন জামাল হোসেন প্রধান
কচুয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের উওর পাড়া জামে মসজিদের পাশের রাস্তাটির বাঁশের সাকেঁটি।

মানব সেবায় এক দৃষ্টান্ত স্থাপন করলেন জামাল হোসেন প্রধান

মোঃ রাছেল, কচুয়া : ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এ শ্লোগানকে বুকে ধারন করে কচুয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের সর্বস্তরের মানুষের পাশে থেকে সেবা করে যাচ্ছেন পৌরসভার ৪নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি মোঃ জামাল হোসেন প্রধান ।
কচুয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের উওর পাড়া জামে মসজিদের পাশের রাস্তাটি দির্ঘদিন ধরে জলাবদ্ধতা আবদ্ধ হয়ে পড়ে আছে। তাই যুবলীগ নেতা জামাল হোসেন গ্রামের ৭০% মানুষের বিশ্বরোডে আসা’র রাস্তা অনেক দিন জলাবদ্ধতায় আবদ্ধ হয়ে রয়েছে, এলাকার গগণ্যমান্য এবং বর্তমান কাউন্সিলর এই ব্যাপারে কোন সমাধান দেয়নি। কিন্তুু যুবলীগ নেতা জামাল হোসেন প্রধান এলাকার কিছু মানুষকে নিয়ে নিজের অর্থব্যায় করে একটি বাঁশের সাকোঁটি নির্মাণ করে দেয়। এতে গ্রামের প্রায় ৭০% লোক এই বাঁশের সাকেঁটি দিয়ে যাতায়াত করতে পারবে।
উল্লেখ, কাজের মাধ্যমে সমাজের প্রতিটি মানুষের মনের মধ্যে স্থান করে নিচ্ছেন মোঃ জামাল হোসেন প্রধান। তিনি দেশে করোনা ভাইরাস আসার আগে থেকেই এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও গরিব অসহায় ছাত্র-ছাত্রীদের কাগজ কলমসহ শিক্ষা সামগ্রী বিতরণ করেন। তাঁর এই মহৎ উদ্যোগের জন্য এলাকার সাধারণ মানুষের মাঝে অনেক জনপ্রিয় হয়ে উঠেন।
বর্তমানে আতংকিত মহামারী করোনা ভাইরাসের প্রভাবে সারাদেশ যখন স্তব্ধ, সবাই জীবনের ঝুঁকি নিয়ে যার যার মত নিরাপদ অবস্থান করছেন। সেই সময়ে নিজের কথা চিন্তা না করে করোনাকে ভয় না পেয়ে গরিব, অসহায়, দিনমজুর, কর্মহীন মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখে যুবলীগ নেতা জামাল হোসেন এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন।
এলাকায় এসব কর্মকান্ড নিয়ে জানতে চাইলে জামাল হোসেন প্রধান বলেন, সাধারণ মানুষের সেবা করাই আমার মূল লক্ষ্য। সহজাত মানবিক গুণাবলির মধ্যে মানুষের কল্যাণ, সেবা ও পরস্পরের প্রতি সহানুভূতি উল্লেখযোগ্য। এ মানবতাবোধ ও মহৎ প্রবণতাগুলো যাদের মধ্যে বিদ্যমান, তারা সমাজ তথা রাষ্ট্রীয় জীবনের সর্বক্ষেত্রে উজ্জ্বল ও প্রশংসনীয় দৃষ্টান্ত স্থাপন করতে পারেন। চলমান জীবনে আমরা বিভিন্নভাবে সমাজের উপকার করতে পারি। এ উপকার সহানুভূতি, সেবা দান, কায়িক শ্রম, আর্থিক সাহায্য, সৎ পরামর্শ কিংবা বাস্তব কর্ম দিয়েও করতে পারি।
তারই ধারাবাহিকতায় আমি এলাকার মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করে যাচ্ছি। এলাকার মানুষ আমাকে সমর্থন দিলে আমি আগামীতে ৪নং ওয়ার্ড কাউন্সিল পদপ্রার্থী।
Facebook Comments

Check Also

শাহমাহমুদপুর সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান খানের শোক দিবসে শ্রদ্ধাঞ্জলি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী, তরুন সমাজ সেবক …

vv