ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় কচুয়া / মানবতার ডাক সামাজিক সংগঠন সমাজের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে : ইঞ্জি. জসীম

মানবতার ডাক সামাজিক সংগঠন সমাজের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে : ইঞ্জি. জসীম

আবু সাঈদ, কচুয়া : মানবতার ডাক সামাজিক সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও পথ শিশুদের মাঝে খাদ্য বিতরণ বুধবার (০২ অক্টোবর) বিকেলে চাঁদপুরস্থ কচুয়া বাজার রেদোয়ান এন্ড মিনি চাইনিজে অনুষ্ঠিত হয়েছে।

মানবতার ডাক সামাজিক সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল হাই’য়ের সভাপতি ও সাধারন সম্পাদক মোঃ মহসিন হোসাইন এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ জাপান শাখার সাধারন সম্পাদক ও মানবতার ডাক সামাজিক সংগঠনের উপদেষ্টা সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মানবতার ডাক সামাজিক সংগঠন সফলতার সাথে অসহায় শিশুদের পাশে দাঁড়ানো, ঈদ বস্ত্র, শীত বস্ত্র, বন্যার্তদের ত্রাণ, শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক বিতরন, বিনামূল্যে রক্তদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, রক্ত গ্রুপিং ক্যাম্পসহ অন্যান্য কর্মসূচি পালন করে আসছে। যা সমাজের জন্য অনেক বড় একটি অবদান। সামাজিক সংগঠনের মাধ্যমে সমাজের উন্নয়ন, শান্তি ফিরিয়ে আনা সম্ভব। তাই সবাইকে একনিষ্ঠ হয়ে কাজ করতে হবে।

এছাড়াও আমার জানা মতে সংগঠনের সকল সদস্য মানবতার সেবায় নিজ নিজ দায়িত্ব অত্যন্ত আন্তরিকভাবে পালন করে আসছেন যা ইতোমধ্যে সামাজিক মাধ্যম, অন্যান্য সংগঠন ও সুনামধন্য প্রতিষ্ঠান এর কাছে সুনাম অর্জন করেছে। যা এ সংগঠনের ভবিষ্যতে আরো ভালো কাজ করার পাথেয় হবে।”

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) একি মিত্র চাকমা।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কচুয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) শাহজাহান কামাল, পৌর আওয়ামীলীগের সভাপতি ও মানবতার ডাক সামাজিক সংগঠনের উপদেষ্টা আক্তার হোসেন সোহেল ভূঁইয়া, কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান, স্বপ্নীলকন্ঠ সাহিত্য সাংস্কৃতিক পরিষদ কচুয়া শাখার সভাপতি ও মানবতার ডাক সামাজিক সংগঠনের উপদেষ্টা (অবঃ) সেনা কর্মকর্তা কবি আলী আক্কাস তালুকদার, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মানবতার ডাক সামাজিক সংগঠনের সহ-সভাপতি আফাজউদ্দিন মানিক, যুগ্ম সাধারন সম্পাদক মাওলানা মনির হোসাইন, সাংগঠনিক সম্পাদক মোঃ ছেফায়েত হোসেন,প্রমুখ।

এছাড়াও কচুয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ আতাউল করিম, সহ-সভাপতি মানিক ভৌমিক, সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু ও মানবতার ডাক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ সূশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, মানবতার ডাক সামাজিক সংগঠনটি বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ এবং স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানের একঝাক উদ্যমী তরুণের প্রচেষ্টায় প্রতিষ্ঠিত।

সম্পূর্ণ অরাজনৈতিক এ সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই অসহায় শিশুদের পাশে দাঁড়ানো, ঈদ বস্ত্র, শীত বস্ত্র, বন্যার্তদের ত্রাণ, শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক বিতরন, বিনামূল্যে রক্তদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, রক্ত গ্রুপিং ক্যাম্প সহ নানাবিধ জণকল্যাণমূখী কার্যক্রম পরিচালনা করে আসছে, যার কারনে সমাজের বিভিন্ন স্তরের মানুষের কাছ থেকে কুড়িয়েছে বিশেষ সুনাম।

Facebook Comments

Check Also

কচুয়া আশ্রাফপুর ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক প্রার্থী আবু ইউছুফ

আবু সাঈদ, কচুয়া : কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের আওয়ামীলীগের সাধারন সম্পাদক পদে প্রার্থী আবু ইউছুফ। তিনি …

vv