ব্রেকিং নিউজঃ
Home / প্রশাসন / মাদকাসক্তি প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন : ওসি নাছির উদ্দিন মৃধা
মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে কালির বাজারে ইভটিজিং ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ওসি মো. নাছির উদ্দিন মৃধা।

মাদকাসক্তি প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন : ওসি নাছির উদ্দিন মৃধা

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাছির উদ্দিন মৃধা বলেছেন, তরুণ সমাজের বহু মেধাবী ও সম্ভাবনাময় প্রতিভা মাদকের নেশার কবলে পড়ে ধর্মীয় মূল্যবোধ এবং নৈতিকতা বিসর্জন দিয়ে সামাজিক অবক্ষয়ের পথ বেছে নিয়েছে। মাদকাসক্তি প্রতিরোধের সবচেয়ে কার্যকর উপায় হচ্ছে মাদকদ্রব্য ও মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তোলা। আমাদের এই মুহূর্তে উচিত মাদকদ্রব্যের অনুপ্রবেশ সম্পূর্ণ বন্ধ করা, মাদক ব্যবসার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা, বেকারদের কর্মসংস্থান ও স্কুল-কলেজে সাধারণ শিক্ষার পাশাপাশি মাদকাসক্তির কুফল সর্ম্পকে শিক্ষা প্রদান এবং মাদকাসক্তদের চিকিৎসার ব্যবস্থা করা।

মঙ্গলবার বিকেলে (১৫ সেপ্টেম্বর) বিকেলে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে কালির বাজারে ইভটিজিং ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওসি নাছির উদ্দিন মৃধা বলেন, মাদকাসক্তদের হিতাহিত জ্ঞান থাকে না, তাই যেকোনো অনৈতিক কাজে লিপ্ত হতে বিবেক বাধা দেয় না। মিথ্যা কথা বলা তাদের স্বাভাবিক বিষয়। কোনো ধরনের অপরাধবোধ তাদের স্পর্শ করে না। ধর্মের প্রতি আস্থাহীন হয়ে পড়ে। ভালোবাসা কিংবা স্নেহ-মমতাও তাদের স্পর্শ করতে পারে না। মাদক সেবনকারীর দেহমন, চেতনা, মনন, প্রেষণা, আবেগ, বিচারবুদ্ধি সবই মাদকের নিয়ন্ত্রণে চলে যায়।

বাগানবাড়ি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো. বাবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জি. জামাল হোসেন নাহিদেও সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল।

আরো বক্তব্য রাখেন- ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. মহসিন মিয়া মানিক, বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নান্নু মিয়া, বাগানবাড়ি ইউনিয়ন আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সাত্তার, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি, মহিলা নেত্রী ফেরদৌসী বেগম, ইউপি সদস্য মো. মিলন সরকার, সাবেক ইউপি সদস্য মো. সেলিম মোল্লা, সমাজসেবক হাজী খোরশেদ আলম, মাহবুব আলম খোকন প্রমুখ।

Facebook Comments

Check Also

মতলবে মাদকের প্রতিবাদ করায় যুবককে মারধর ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটের অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের মতলব উত্তরের এখলাছপুরে মাদক ব্যবসায়ীদের প্রতিবাদ করায় শফিকুল ইসলাম বেপারী নামে …

vv