ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / মহানবী (সা.)-এর জীবনাদর্শ অনুসরণে শান্তিপূর্ণ সমাজ গঠন করতে হবে : ওসি নাসির
মতলব উত্তরের দক্ষিণ আদুরভিটি আখন্দ বাড়ি যুবকদের উদ্যোগে ওয়াজ ও দোয়ার মাহফিল বক্তব্য রাখেন- ওসি মো. নাসির উদ্দিন মৃধা।

মহানবী (সা.)-এর জীবনাদর্শ অনুসরণে শান্তিপূর্ণ সমাজ গঠন করতে হবে : ওসি নাসির

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার দক্ষিণ আদুরভিটি আকন্দ বাড়ি যুবকদের উদ্যোগে কবরবাসীদের রূহের মাগফেরাত কামনায় চতুর্থ বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত।

সোমবার বিকেল ৩ টা থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত দক্ষিণ আদুরভিটি আখন্দবাড়ি সংলগ্ন মাঠে আলহাজ্ব মো. তোফাজ্জল হোসেন আখন্দ এর সভাপতিত্বে ও আলহাজ্ব মাওলানা আতাউল্লাহ মহসিন এর পরিচালনায় ওয়াজ মাহফিলে প্রধান মেহমান ছিলেন- মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নাসির উদ্দিন মৃধা।

তিনি বলেছেন, মহানবী (সা.)-এর জীবনাদর্শ অনুসরণের মাধ্যমেই একটি শান্তিপূর্ণ সমাজ গঠন করা সম্ভব। তার অনুপম শিক্ষা ও আদর্শই কেবল মানবতার মুক্তি দিতে পারে। তার প্রচারিত দ্বীন ইসলাম সর্বকালের সব মানুষের মুক্তির একমাত্র পাথেয়।
তিনি আরো বলেন, মানবসভ্যতার প্রতি মারাত্মক হুমকি সৃষ্টিকারী দেশের অন্যতম অভিশাপ মাদকাসক্তি।

মাদকদ্রব্যের নেশার ছোবল এমনই ভয়ানক যে তা ব্যক্তিকে পরিবার, সমাজ, দেশ থেকেই বিচ্ছিন্ন করে না; তার সমগ্র জীবন ধ্বংস করে দেয়। মাদক কেবল সমাজ, জাতি ও রাষ্ট্রেরই ক্ষতি করে না; সভ্যতা ও সংস্কৃতিকেও বিপন্ন করে। পরিমাণে অল্প হোক আর বেশি হোক-পান বা অন্য কোনোভাবে গ্রহণ করা হোক, নেশা ও চিত্ত-বিভ্রমক হলেই তা ইসলামে সম্পূর্ণরূপে নিষিদ্ধ। এ সম্পর্কে পবিত্র কোরআনে ঘোষিত হয়েছে, ‘ওহে মুমিনগণ! নিশ্চয়ই মদ, জুয়া, প্রতিমা ও ভাগ্যনির্ণায়ক তীর হচ্ছে ঘৃণ্য বস্তু, শয়তানের কারসাজি। সুতরাং তোমরা এসব বর্জন করো, যাতে তোমরা সফলকাম হতে পার।’

ওয়াজ মাহফিলে প্রধান অতিথি ছিলেন- ছেংগারচর পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদাত হোসেন ঢালী খোকন।
প্রধান বক্তার বয়ান করেন- আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অনলবর্ষী বক্তা আলহাজ্ব মাওলানা ডা. সিরাজুল ইসলাম সিরাজী নওমুসলিম ঝালকাঠি।

আরো ওয়াজ করেন- চাঁদপুর কারিমিয়া মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব মাওলানা নুরুল আমিন জিহাদী, ছেংগারচর বাজার শাহী জামে মসজিদের খতিব ও ইমাম আলহাজ্ব হাফেজ মাওলানা তাজুল ইসলাম চাঁদপুরী, আদুরভিটি লস্কর বাড়ি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ই এম আই গাজ্জালী চাঁদপুরী।

ওয়াজ মাহফিলে বিশেষ অতিথি ছিলেন- মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোরশেদুল আলম ভূঁইয়া, হাজী আব্দুল মতিন, আলহাজ্ব মোহাম্মদ শেখ ফরিদ বেপারী, মোহাম্মদ রবি উল্লাহ আখন্দ, হাজী আব্দুল মান্নান আখন্দ।

ব্যবস্থাপনায় ছিলেন- মো. ফরহাদ হোসেন, সাব্বির আখন্দ, রায়তুন আখন্দ। মাহফিল শেষে দেশ ও মুসলিম উম্মার উন্নতি কামনায় মুনাজাত করা হয়। পরে তাবারুক বিতরণ করা হয়।

Facebook Comments

Check Also

চাঁদপুরের হয়ে গীতা পাঠে অংশ নিতে বিভাগীয় পর্যায়ে যাচ্ছে ৯ জন

অমরেশ দত্ত জয় : বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে জাতীয় পর্যায়ে শ্রীমদ্ভগবদ গীতা পাঠ প্রতিযোগিতার …

vv