ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / মধ্য শাহ্তলী কাদেরিয়া সপ্রাবি’র বার্ষিক পুরস্কার বিতরণ সম্পন্ন
৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানে প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

মধ্য শাহ্তলী কাদেরিয়া সপ্রাবি’র বার্ষিক পুরস্কার বিতরণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৩০ নং মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১৯ অক্টোবর (শনিবার) সকাল ১০টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তারের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজির পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, খেলাধূলা ও শারীরিক ব্যায়াম শরীরকে সুস্থ রাখে। তাই শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধূলার চর্চাও করতে হবে। সামনে তোমাদের সমাপনী পরীক্ষা। তোমাদের পরীক্ষার প্রস্তুতি ভালোভাবে নিতে হবে। যাতে ভালো রেজাল্ট অর্জন করতে পার। খেলাধূলার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মনকে বিকশিত করতে পারে। লেখাপড়ার একটি অবিচ্ছেদ্য অংশ হচ্ছে খেলাধূলা। এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা তুলনামূলকভাবে মেধাবী। শিক্ষার্থীরা হচ্ছে এই বিদ্যালয়ের প্রান।

তিনি বলেন, বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি বৃদ্ধি করতে হবে। কারন যে কোন প্রতিষ্ঠানের মূল হচ্ছে শিক্ষার্থী। আমি চাই বিদ্যালয়ে বিগত দিনে যে ফলাফল হয়েছে তা ধরে রাখতে হবে, পাশাপাশি খেলাধূলার চর্চাও করতে হবে। যে কোন প্রতিষ্ঠানের মুল ভিত্তি হচ্ছে ফলাফল। তাই ভালো ফলাফল অর্জন করতে হবে। আমি চাই আপনাদের যোগ্যতার পরিচয় দিয়ে আরোও চমৎকার রেজাল্ট পাওয়াতে সাহায্য করবেন। শিক্ষার্থীদের বিদ্যালয়মূখী করতে হবে। সরকার প্রাথমিক শিক্ষার প্রসার ও উন্নয়নের জন্য প্রতিটি প্রতিষ্ঠানে আধুনিক ভবন নির্মাসহ বিভিন্ন প্রকল্প গ্রহন করেছে। তাই সরকারের পাশাপাশি আমাদেরও শিক্ষার মানউন্নয়নে কাজ করতে হবে।

তিনি আরো বলেন,শিক্ষার পাশাপাশি যেমন খেলাধুলাও প্রয়োজন, তেমনি নৈতিকতা প্রয়োজন। তাই তোমাদের পড়ালেখার পাশাপাশি নৈতিকতা শিখতে হবে। মানুষের মধ্যে মানবতাবোধকে জাগ্রত করতে হবে। আমাদের সকলকে মানুষের প্রতি মানবিক হতে হবে। দেশ প্রেম থাকতে হবে। আমাদের সকলের প্রতি মানবিক হতে হবে। তাই আপনারা শ্রেনিকক্ষে পড়ালেখার পাশাপাশি নৈতিকতার শিক্ষাও দিতে হবে শিক্ষার্থীদের।

অনুষ্ঠানে অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি নাজমা আক্তার, উত্তর শাহ্তলী তালতলা বায়তুল ইসছলাহ জামে মসজিদের সেক্রেটারি বিশিষ্ট সমাজসেবক মো: জহিরুল হক লালু মাষ্টার, বিশিষ্ট সমাজসেবক মো: নুরুজ্জামান মুন্সী,দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার গাজী মো:ইমাম হাসান , বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা আয়শা আক্তার, মোহসিনা আক্তার, তানজিনা খানম, সহকারি শিক্ষক মো: ইয়াছিন খান,জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মো: রানা সরকার প্রমুখ ।

অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানে প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যারয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

সুস্থ দে‌হে সুস্থ মন তৈ‌রি করাই শিক্ষা : জিল্লুর রহমান জুয়েল

সাইদ হোসেন অপু চৌধুরী : মডার্ন শিশু একাডে‌মির কৃ‌তি শিক্ষর্থী‌দের সংবর্ধনা ও দোয়া বিদ্যালয় প্রাঙ্গণে অনু‌ষ্ঠিত …

vv