ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / মতলব মডেল সপ্রাবি ছাত্র আবিরের লাশ পুকুর থেকে উদ্ধার

মতলব মডেল সপ্রাবি ছাত্র আবিরের লাশ পুকুর থেকে উদ্ধার

মতলব দক্ষিণে হাবিবুর রহমান আবির (১০) নামক এক স্কুল ছাত্র নিখোঁজ হওয়ার প্রায় ১০ ঘন্টা পর পুকুর থেকে লাশ উদ্ধার করেছে ডুবুরি দল। গত ১৭ মে মধ্যরাতে উপজেলা পরিষদের পুকুর থেকে তাঁর লাশ উদ্ধার করে চাঁদপুরের ফায়ার সার্ভিসের ফায়ারম্যান খোকন মজুমদার। হাবিবুর রহমান আবির ১১১নং মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র। রোল নং ১১। সে মতলব পৌরসভার কলাদী মহল্লার ব্যবসায়ী আনিসুর রহমান চৌধুরীর ছেলে। জন্মস্থান মতলব উত্তর উপজেলার ফতেপুর গ্রামের চৌধুরী বাড়ি।

জানা যায়, ওই দিন দুপুরে বিদ্যালয়ের বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের খেলা শেষে তার সহপাঠীদের সাথে গোসল করতে যায় উপজেলা পরিষদ পুকুরের ঘাটলায়। গোসল শেষে সহপাঠী সবাই স্কুলে চলে আসলেও ফিরে আসেনি আবির। বিকেল ৪টায় ছুটি হয় বিদ্যালয়। সকল ছাত্র-ছাত্রীরা চলে যায় যে যার বাসা বাড়িতে। বাসায় ফিরে যায় নি হাবিবুর রহমান আবির। বিকেলের মধ্যে আবির তাদের বাসায় না যাওয়ায় তার মা আইনুন নাহার মুক্তা তাকে খুঁজতে চলে আসে স্কুলে। স্কুলে এসে বিদ্যালয়ের অফিস সহকারী মাসুদুর রহমান বাবুকে দেখতে পায়। বাবুকে বলে আবিরতো বাসায় যায় নি। পরে বাবু ৫ম শ্রেণির কক্ষের দরজা খোলে দেখতে পায় শ্রেণি কক্ষের বেঞ্চে উপর পড়ে আছে আবিরের বইগুলো। বইগুলো নিয়ে আবিরের মা তার সহপাঠীসহ আত্মীয়স্বজনদের বাসায় খুঁজতে থাকে।

সন্ধ্যার মধ্যে কোথাও খুঁজে না পেয়ে মাইকিং করানো হয়। আবিরের মা আইনুন নাহার মুক্তা জানান, আত্মীয়-স্বজনও তার বন্ধবান্ধবদের বাসা বাড়িতে খুঁজে না পেয়ে তার সহপাঠীরা জানায়, আবির আমাদের সাথে পুকুর ঘাটলায় গোসল করতে এসেছিল। তার পর আর কিছু বলতে পারে নি সহপাঠীরা।

এদিকে তথ্যেরভিত্তিতে রাত ১১টায় উপজেলা প্রশাসনের সহযোগীতায় উপজেলা পরিষদের পুকুরে জাল ফেলে আবিরকে খুজতে থাকে। এতেও আবিরের সন্ধান না পাওয়ায় চাঁদপুর ফায়ার ষ্টেশনে সংবাদ দেয়। ফায়ার ষ্টেশনের একটি ডুবুরি দলরা রাত ১১টা ৪৯মিনিটে পুকুরে নেমে ২১ মিনিটের মধ্যে হাবিবুর রহমান আবিরের লাশ উদ্ধার করা হয়। আবিরের লাশ দেখে তাঁর বাবা মা ও স্বজনদের মাঝে এক হৃদয় বিদারক আহাজারীর সৃষ্টি হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে কুলসুম শেফা জানান, ওই দিন আবিরকে খোঁজে পাচ্ছে না বিষয়টি তার মা আমাকে জানালে আমিও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যসহ সকল শিক্ষকবৃন্দ বিভিন্ন স্থানে আবিরকে খুঁজেছি। পরে সহপাঠীদের তথ্যেরভিত্তিতে উপজেলা পরিষদ পুকুর থেকে তাঁর লাশ উদ্ধারের পর পরিবারের নিকট হস্তান্তর করা হয়। প্রধান শিক্ষক আরও জানান, আবিরের মৃত্যুতে আমরা গতকাল ১৭ মে বিদ্যালয় মিলনায়তনে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এছাড় মরহুমের স্মরণে ৪ দিনের শোক ঘোষণা করা হয়।

গত ১৭ মে মতলব হাইস্কুল মাঠে বেলা ১১টায় আবিরের নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় অংশগ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার জুলফিকার আলী জনি, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য লোকমান হোসেন বাবুল, জাকির খানসহ সামাজিক, রাজনৈতিক, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণির ব্যক্তিবর্গ।

জানাযা শেষে আবিরের লাশ গ্রামের ফতেপুরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এদিকে ওইদিনই বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয় মিলাদ ও আলোচনা সভা।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কিশোর কুমার ঘোষের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে কুলসুম শেফার সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার জুলফিকার আলী জনি, উপজেলা রিসোর্স কর্মকর্তা রাশেদা আতিক রুজি, বিদ্যালয়ের সাবেক সভাপতি দেওয়ান মোঃ বজলুর রহমান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য লোকমান হোসেন বাবুল, জাকির খান, আছিয়া আক্তার, মাহফুজা বেগম, শিক্ষক ও অভিভাবক সমিতির সভাপতি বাদল নন্দী, বিদ্যালয়ের কল্যাণ সমিতির সভাপতি মিজানুর রহমান, বিদ্যালয়ের শিক্ষক শামীমা আক্তার, কমলা রানী, নাজমুন নাহার, সামছুর নাহার, নাহন্নিনেছা, নুরুন্নাহার আক্তার বকুল, চম্পকা রানী, তাহমিনা আক্তার, শাহিনুর আক্তার, রাহেলা আক্তার, শিউলী আক্তার, আয়েশা আক্তার, পারভীন আক্তার, চন্দনা রানী, রোহমেনা আক্তার, খাইরুন জান্নাত, তাহমিনা আক্তার, হাবিবুর রহমান, প্যারা শিক্ষক মোঃ সুমন প্রমুখ।

মিলাদ ও দোয়া শেষে আবিরের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া কামনা করা হয়।

প্রতিবেদন: মতলব দক্ষিণ প্রতিনিধি

Facebook Comments

Check Also

চাঁদপুর চান্দ্রায় চাঁদার দাবিতে ঠিকাদারের উপর হামলা, হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের চাঁদার দাবিতে ঠিকাদার টিপু গাজীর উপর …

vv