ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / মতলব দক্ষিণ নলুয়ায় নতুন মসজিদ নির্মাণ উপলক্ষে মতবিনিময় ও দোয়া মিলাদ

মতলব দক্ষিণ নলুয়ায় নতুন মসজিদ নির্মাণ উপলক্ষে মতবিনিময় ও দোয়া মিলাদ

গাজী মোঃ মহসিন : চাঁদপুর মতলব দক্ষিণ পৌরসভার উত্তর নলুয়া চৌরাস্তায় নতুন মসজিদ নির্মাণ উপলক্ষে এলাকাবাসীর মতবিনিময় ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

 ১৯ সেপ্টেম্বর শনিবার বাদ আসর পৌরসভার ৭নং ওয়ার্ডস্থ নলুয়া উঃ চৌরাস্তা বাজারে এই মতবিনিময় ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্য রাখেন মসজিদ নির্মাণের উদ্যোক্তা এলাকার কৃতি সন্তান ও মালয়েশিয়া প্রবাসী আওয়ামী লীগ নেতা আলহাজ্ব রেজাউল করিম আব্দুল গণি বেপারী।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন,  এলাকার মুরব্বী ও সমাজসেবক মো. বাচ্চু প্রধানীয়া, মো. রহিম গাজী, খোকন বেপারী, হোসেন গাজী, আশ্রাফ আলী দেওয়ান, আবুল দেওয়ান, মুসলিম আলী দেওয়ান, সিডু হাওলাদার, রাজ্জাক হাওলাদার, জমির উদ্দিন বেপারী, হাসমত আলী বেপারী, তাফাজ্জল মোল্লা, মনির মোল্লা প্রমুখ।

এলাকাবাসী তাদের বক্তব্যে বলেন, আমাদের এই নলুয়া চৌরাস্তা বাজার এলাকায় কোনো মজিদ নেই। বহু বছর আগে আমরা অত্র এলকার লোকজন মিলে বাজার থেকে কিছুটা দূরে একটি মসজিদ প্রতিষ্ঠা করেছি। যার নাম রাখা হয় উত্তর নলুয়া হাজী ওয়ারিশ প্রধানীয়া জামে মসজিদ। মালয়েশিয়া প্রবাসী আলহাজ্ব রেজাউল করিম আব্দুল গণি বেপারীসহ এলাকাবাসীর অর্থসহায়তায় ধীরে ধীরে মসজিদটির অবকাঠামোগত উন্নতি হয়। বর্তমানে মসজিদটি পাকা ভবন হয়েছে।

এলাকাবাসী আরো বলেন, ওই মসজিদটি হাজী ওয়ারিশ প্রধানীয়া বাড়ি এলাকায় হওয়ায় ওই বাড়ির লোকজন বাজারের মুসল্লিদের সাথে দুর্ব্যবহার করে থাকে। তারা নিজেদের মসজিদ দাবী করে নিজেরাই চালাবে বলে। তাই উত্তর নলুয়া চৌরাস্তা বাজার তথা অত্র এলাকার মুসল্লিরা বাজারের পাশেই একটি মসজিদ করার সিদ্ধান্ত নিয়েছি। এই মসজিদের প্রস্তাবিত নাম হবে ‘উত্তর নলুয়া জামে মসজিদ’। বেপারীর বাড়ির পক্ষ থেকে মসজিদটি নির্মাণে ৬ শতক জমি দেয়া হবে। এজন্যে আমরা বেপারী বাড়ির লোকদের ধন্যবদ ও কৃতজ্ঞতা জানাই।

মসজিদ নির্মাণ উপলক্ষে দোয়া মিলাদ পরিচালা করেন, হযরত মাওলানা মুফতি আমির হোসেন লাকসামী।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে দিনশেষে সিএনজি চালক ইমরানের বাড়ি ফেরা হলোনা

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে দিনভর সিএনজি থ্রি হুইলার চালিয়ে চালক ইমরানের আর বাড়ি …

Shares
vv